মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাইফুর ফের তিনদিনের রিমান্ডে

news-image

নিজস্ব প্রতিবেদক : সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় করা মামলার প্রধান আসামি ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানকে এবার ছাত্রাবাস থেকে অস্ত্র উদ্ধারের মামলায় তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট মহানগর বিচারিক হাকিম ২য় আদালতের বিচারক মো. সাইফুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

সিলেট মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য ভূষণ চৌধুরী বলেন, অস্ত্র মামলায় সাইফুরের পাঁচদিনের রিমান্ড চেয়ে সিলেট মহানগর বিচারিক হাকিম ২য় আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানা পুলিশের ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য। শুনানি শেষে আদালতের বিচাররক সাইফুরের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার (২৮ সেপ্টেম্বর) গণধর্ষণ মামলায় সাইফুরকে পাঁচদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে গত ২ অক্টোবর তিনি ধর্ষণের দায় স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজ ছাত্রাবাসে তুলে নিয়ে এক গৃহবধূকে স্বামীর সামনে ধর্ষণ করেন সাইফুর রহমানের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ কর্মী।

প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক গৃহবধূ। রাত সাড়ে ৮টার দিকে স্বামীর কাছ থেকে ওই গৃহবধূকে জোর করে তুলে নিয়ে ছাত্রাবাসের সামনে প্রাইভেটকারের মধ্যেই পালাক্রমে ধর্ষণ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখে দুইজন।

খবর পেয়ে শাহপরান থানা পুলিশ কলেজ ছাত্রাবাস থেকে গণধর্ষণের শিকার ওই গৃহবধূকে উদ্ধার করে। এরপর রাতেই এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানের দখলে থাকা কক্ষে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই কক্ষ থেকে একটি পাইপগান, চারটি রামদা, দুটি চাপাতি ও একটি ছোরা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানকে আসামি করে মামলা করে পুলিশ।

এদিকে ধর্ষণের ঘটনায় ওই গৃহবধূর স্বামী বাদী হয়ে শাহপরান থানায় আরেকটি মামলা করেন। মামলায় ছাত্রলীগের ছয়কর্মীসহ অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়।

গণধর্ষণে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীরা সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী।

এ ঘটনায় র্যাব ও পুলিশ এজাহারভুক্ত ছয় আসামিসহ সন্দেহভাজন আরও দুইজনকে গ্রেফতার করে। গ্রেফতার মোট আটজনের সবাইকে ধাপে ধাপে পাঁচদিন করে রিমান্ডে নেয় পুলিশ। পরে রিমান্ড শেষে আটজনই ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এ জাতীয় আরও খবর