মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে করা হচ্ছে দৃষ্টিনন্দন ফুটপাত

news-image

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকা থেকে কল্পনা সিনেমা হল মোড় পর্যন্ত সড়কের দু’পাশে দৃষ্টিনন্দন ফুটপাত নির্মাণ করা হচ্ছে। রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) প্রায় তিন কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ফুটপাতটির নির্মাণ কাজ শুরু করেছে।

রাসিকের কর্মকর্তারা বলছেন, নির্মিত হতে যাওয়া এই ফুটপাতটিই হবে এখন পর্যন্ত নগরীর সবচেয়ে দৃষ্টিনন্দন ও আধুনিক ফুটপাত। সড়কের দু’পাশে ড্রেনের ওপর নতুন স্লাব বসিয়ে তার ওপর সিরামিকের টাইলস বসানো হবে।

এর আগে এএইচএম খায়রুজ্জামান লিটন মেয়র থাকা অবস্থায় নগরীর বিভিন্ন ফুটপাতে যেসব টাইলস বসানো হয়েছিল, সেগুলো কংক্রীটের। এবার প্রায় তিন কিলোমিটার দীর্ঘ সড়কটিতে সিরামিকের টাইলস বসিয়ে নির্মিত হতে যাচ্ছে আধুনিক ফুটপাত। ফুটপাতটির প্রস্থ হবে ৬ ফুট।

রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক জানান, শিরোইল-কল্পনা সড়কের দু’পাশে ড্রেনের ওপর ফুটপাতের বেশকিছু অংশে স্লাব ভেঙে গিয়েছিল। এতে সাধারণ মানুষের চলাচলের সমস্যা হচ্ছিল। তাই নতুন করে ফুটপাতটি নির্মাণের পরিকল্পনা নেয়া হয়।

এরই অংশ হিসেবে শনিবার সকাল থেকে কাজ শুরু হয়েছে। রবিবার দুপুর পর্যন্ত সড়কের এক পাশের স্লাবগুলো ভেঙে ফেলা হয়েছে। দু’পাশেই শিরোইল থেকে কল্পনা সিনেমা হল মোড় পর্যন্ত স্লাব ভাঙা শেষ হলে নতুন স্লাব বসানো হবে।

প্রধান প্রকৌশলী জানান, স্লাব ভাঙা শুরু হওয়ায় দু’পাশের অবৈধ স্থাপনা ও দোকান-পাট উচ্ছেদ হয়ে যাচ্ছে। ড্রেনের ওপর নতুন স্লাব বসানোর পর তার ওপর সিরামিকের টাইলস বসানোর কাজ দুই মাসের মধ্যে শেষ করা হবে

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু