শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যে ১০ পুরুষদের এড়িয়ে চলেন নারীরা

20514-womenamarলাইফস্টাইল ডেস্ক : আপনি কি সিঙ্গেল? রাতের আকাশে পূর্ণিমার চাঁদ একা দেখে আর মন ভরছে না? মন চাইছে মনের সাথীকে পাশে পেতে…. তাহলে আর দেরি কেন, মনের কথা শুনুন আর বেছে নিন আপনার মনকাড়া সাথীকে। তবে সাথী বাছার সময় এই দশ ধরনের পুরুষকে কখনওই প্রশ্রয় দেবেন না। এদের পাত্তা দিলেই মুশকিল…
১. ধাক্কা খাওয়া প্রেমিক:
প্রেমে প্রবলভাবে আহত হয়েছে, এমন পুরুষের কাছ থেকে বিরত থাকাই বাঞ্ছনীয়। কারণ প্রেমে ধাক্কা খাওয়ার পর সাধারণত পুরুষরা বেশ ভেঙে পড়েন। তখন তাঁদের একটা শক্তপোক্ত খুঁটির প্রয়োজন হয়। আর সেই খুঁটি যদি কোনও মহিলা হন তাহলে তো কোনও কথাই নেই। ভাঙা মন খুব তাড়াতাড়ি জোড়া লাগে। তবে দুঃখের সময় এঁদের পাশে দাঁড়িয়ে কখনওই ভাববেন না যে এঁরা আপনার প্রেমে পড়েছেন। নিজেদের মন শক্ত হওয়ার পর এঁরা কিন্তু খুঁটিকে দুর্বল করতে পিছপা হন না।

২.শূন্য পকেটে ভর্তি শুধুই প্রেম:
আজকালকার আধুনিকারা যথেষ্ট ইন্ডিপেনডেন্ট। কিন্তু তা বলে প্রেমিকের শূন্য পকেটের ভালোবাসা বেশিদিন চলে না। যদি দেখেন আপনার প্রেমিক টাকা দেওয়ার ক্ষেত্রে সব সময় এড়িয়ে যাচ্ছেন তাহলে সেই প্রেমিকের প্রেমে সাড়া না দেওয়াই ভালো।

৩.প্রাক্তন প্রেমিকার সাধক:
ডেটে গেছে আপনার সঙ্গে, কিন্তু বেশিরভাগ কথা হচ্ছে প্রাক্তন প্রেমিকাকে নিয়ে। এমনটা হলে কিন্তু সেখানে আর সময় নষ্ট না করাই ভালো। প্রাক্তন প্রেমিকার কথা বলে আপনার কাছে স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতে চাইছে এটা কিন্তু ভুলেও ভাববেন না। আসলে কিন্তু সে তার প্রাক্তন প্রেমিকাকে ভুলতেই পারেনি।

৪. গাছেরও কুড়োব আবার তলারও খাব:
বেশিরভাগ ছেলের মধ্যে এই প্রবণতা লক্ষ্য করা যায়। অনেকেই নিজের প্রাক্তন প্রেমিকাকে বেস্টফ্রেন্ডের আসনে বসাতে ভালোবাসে। আসলে তারা একাকিত্বকে বড় ভয় পায়। তাই সব সময় হাতে একটা করে অপশন রেখে চলে।

৫. প্রথম দেখাতেই প্রেম:
প্রথম দেখাতেই প্রেম অর্থাৎ “Love At First Sight” অনেক সময়তেই সঠিক হয় না। একবার ভেবে দেখুন তো প্রথমবার দেখেই আপনি কীভাবে বুঝবেন যে মানুষটি আপনার জন্য সঠিক? অনেক সময় আমরা আবেগের বশে রিল লাইফের ছবিগুলোকে বাস্তবের রূপ দিতে গিয়ে প্রবলভাবে হোঁচট খাই। তাই আবেগের হাওয়ায় না ভেসে বাস্তবের কঠিন রাস্তা দিয়ে হেঁটে সাথী বিচার করা ভালো।

৬.দাম দিয়ে যায় কেনা:
দামী গাড়ি, বড় বাড়ি, এলাহি লাইফস্টাইল এই সব বড়ই ঠুনকো। বাঁচতে গেলে টাকার দরকার পড়লেও টাকা দিয়ে অন্ততপক্ষে প্রেমকে টেক্কা না দেওয়াই ভালো। যদি আপনার প্রেমিক টাকা দিয়ে আপনার মন কাড়তে চায় তাহলে তাকে বলুন দাম দিয়ে যায় না কেনা।

৭. মায়ের ছেলে:
মায়ের ছেলেদের আশপাশে অবশ্য না থাকাই ভালো। যে সব ছেলেরা মায়ের কথায় ওঠাবসা করেন আসলে তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নেওয়ার কোনও এসব ছেলেদের থেকে দূরে থাকাই ভালো। না হলে পরবর্তীকালে খারাপ পরিস্থিতিতে পড়তে হতে পারে।

৮. বাবার টাকায় ফুটানি:
বাবার হোটেলে থেকে বাবার টাকায় ফুটানি করতে অনেক ছেলেই বেশ স্বাচ্ছন্দ্য বোধ করে। কিন্তু ওভাবে প্রেম না করাই ভালো। কারণ একটা বয়সের পর প্রেমটা নিজের পয়সাতেই করা দরকার। না হলে নিজের কাছেই নিজেকে ছোটো হতে হয়। কিন্তু সেই আত্মসম্মানবোধ যে পুরুষের নেই, তাঁকে জীবনসঙ্গী না করাই ভালো।

৯.আমিই সর্বে সর্বা:
এই ধরনের মনোভাব খুবই খারাপ। এই ধরনের পুরুষ মহিলাদের ডমিনেট করতেই সব থেকে বেশি পছন্দ করে। এঁরা আপনাকে ছেড়ে না দিয়ে, মহিলাদের ওপর প্রভুত্ব ফলাতে বেশি পছন্দ করে। মনে করে, তারা যেটা বলে সেটাই একমাত্র সঠিক। বাকি সব ভুল। যদি নিজেকে প্রভুর দাসী বানাতে না চান, তাহলে সেই সম্পর্ককে টা-টা বলে সামনে এগিয়ে যান।

১০. জীবনের অপর নাম সমস্যা:
যার জীবনে শুধুই সমস্যা। তার কাছে যেন কেউই সঠিক নয়। এমন মানুষের পাল্লায় পড়লে কিন্তু খুব সাবধান। কারণ যে কোনও দিনে ওই ব্যক্তি তাঁর জীবনের সমস্যার তালিকায় আপনার নামও যোগ করতে পারেন।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন