মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

news-image

ক্রীড়া প্রতিবেদক : পারিবারিক কারণ দেখিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের ঠিক আগে দেশে ফিরে গেছেন চন্ডিকা হাথুরুসিংহে। কথা ছিল, তিনি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগে দেশে ফিরে আসবেন।

কিন্তু ঈদের ছুটিতে হঠাৎ একটি খবর ক্রিকেট অঙ্গনে নাড়া দিয়ে গেলো। একটি টেলিভিশন চ্যানেলে নিউজ হলো, দেশে ফিরে যাওয়া বাংলাদেশ হেড কোচ হাথুরুসিংহে নাকি আর ফিরে আসবেন না।

যদিও পরে নানা সূত্রেই নিশ্চিত হওয়া গেছে, খবরটি সঠিক নয়। তবে বিসিবির পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

অবশেষে আজ বুধবার বিসিবির অন্যতম শীর্ষ পরিচালক ও জাতীয় দল পরিচালনা পরিচর্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপস প্রধান জালাল ইউনুসের কথায় বোঝা গেলো, হাথুরুর দেশে না ফেরার সংবাদদটা ঠিক নয়। গুজব। তাই তারা মানে বিসিবি কোনো বিবৃতিও দেয়নি।

জালাল ইউনুস বলেন, ‘আমাদের কাছে কোনো ধোঁয়াশা নেই। ধোঁয়াশাটা কেন? বুঝলাম না। আমরা কি কোনো স্টেটমেন্ট দিয়েছি। তাহলে ধোঁয়াশা কোথায়? এটা নিয়ে কোনো ধোঁয়াশা নেই। আমরা কোনো স্টেটমেন্ট দেইনি। এই দায়ভার আমাদের নয়।’

জালাল জানান, জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে সব বিদেশি কোচিং স্টাফই আসবেন। হাথুরুসিংহেও চলে আসবেন।

ক্রিকেট অপস চেয়ারম্যান বলেন, ‘আমরা আগেও মিডিয়ায় বলেছি, আমাদের হেড কোচ ২১ এপ্রিল রাতে আসবেন। ২২-২৩ তারিখ থেকে বেশিরভাগ কোচকে পাওয়া যাবে। এরইমধ্যে আপনারা দেখেছেন স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ চলে এসেছেন। জিম্বাবুয়ে সিরিজের আগে আমরা স্পিন বোলিং কোচ হিসেবে মুশতাক আহমেদকে নিয়োগ দিয়েছি। তারও চলে আসার কথা। বাকি যারা আছেন তারাও ২৩ এপ্রিলের মধ্যে চলে আসবেন।’