মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আঁধার কেটে আলো আসুক, নববর্ষে এটাই প্রত্যাশা

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশজুড়ে পালিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪৩১। পুরাতন বছরের দুঃখ গ্লানি ভুলে নতুন বছরে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে উদযাপিত হচ্ছে এবারের পহেলা বৈশাখ। অন্ধকার কাটিয়ে নতুন বছর নিয়ে আসবে আলোর বার্তা, এমনটিই চাওয়া সাধারণ মানুষের।

রোববার (১৪ এপ্রিল) রাজধানীর বিভিন্ন স্থানে নববর্ষের নানা আয়োজনে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তাদের সঙ্গে কথা বলে জানতে চাওয়া হয় নতুন বছরে কার কী প্রত্যাশা। কেউ বলেছেন জীবনটা সহজ ও সুন্দর হোক, কেউ প্রত্যাশা করেছেন অর্থনৈতিক মুক্তি ঘটুক সবার জীবনে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাফিসা আনজুম বলেন, নতুন বছর তো মূলত আমাদের জন্য নতুন আশা ও বার্তা নিয়ে আসে। এবারের নববর্ষে আমার প্রত্যাশা থাকবে জীবনে যত জটিলতা রয়েছে, তা কেটে যাক। জীবন সহজ ও সুন্দর হয়ে উঠুক।

বেসরকারি চাকরিজীবী মোস্তফা জামান বলেন, নতুন বছরের প্রত্যাশা হলো সবাইকে নিয়ে যেন ভালোভাবে থাকতে পারি। কোনো বিপদ আপদ আমার ও আমার পরিবারের ওপর না আসুক।

অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মাহবুব হোসেনের প্রত্যাশা হলো মানুষের জীবনযাত্রা যেন অর্থনৈতিকভাবে আরো সহজ হয়ে ওঠে। তিনি বলেন, বর্তমানে আমাদের দেশ একটি আর্থিক চাপ মোকাবিলা করছে। মূল্যস্ফীতির প্রভাবটা সাধারণ মানুষের অর্থনৈতিক সংকটের কারণ হয়ে দাঁড়িয়েছে। নতুন বছরে চাওয়া থাকবে এই পরিস্থিতি স্বাভাবিক হোক এবং মানুষের জীবনযাত্রা সহজ হয়ে উঠুক।

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু