বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার বদ্ধপরিকর : পররাষ্ট্রমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : অসাধু ব্যবসায়ী ও মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, কিছু মজুতদার আছে যারা বাজারে কৃত্রিম সংকট তৈরি করে। এখন পেঁয়াজসহ বেশিরভাগ পণ্যের কোনো সংকট নেই। তারপরও কোনো পণ্যের মূল্য বাড়িয়ে দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে জনগণের সহায়তা কামনা করে মন্ত্রী বলেন, এখন যেমন অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট হয়। জনগণ যদি তাদের বিরুদ্ধে সিন্ডিকেট করে ফেলে তাহলে তারা কোথায় যাবে?

সোমবার (১১ মার্চ) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, এটি অত্যন্ত দুঃখজনক; আমাদের দেশের বিরাট সংখ্যক ব্যবসায়ীর অসৎ মনোবৃত্তি। দেশে কোনো উৎসব বা উপলক্ষ এলে যখন মানুষের প্রয়োজনীয়তা বাড়ে, তখন তারা পণ্যোর মূল্য বাড়িয়ে দেয়। অন্যান্য দেশে উৎসব এলে যেখানে পণ্যের মূল্য কমিয়ে দেওয়া হয়, আর আমাদের দেশে হয় এর উল্টো।

সরকার এই অসাধু মজুতদারদের প্রতিহত করতে বদ্ধপরিকর উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার এ ব্যাপারে অত্যন্ত সতর্ক। আমাদের বাণিজ্যমন্ত্রী এটি নিয়ে কাজ করছেন।

মিয়ানমারের চলমান সংকটে মিয়ানমারের বিদ্রোহী পক্ষের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় বা সরকার যোগাযোগ করার প্রয়োজনীয়তা মনে করছে কি না- এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। মিয়ানমার সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। মিয়ানমারে যা হচ্ছে সেটি তাদের অভ্যন্তরীণ বিষয়।

এ ছাড়াও বাংলাদেশের পোশাকশিল্প নিয়ে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক বাণিজ্য কমিশনের তদন্তের বিষয়ে জানতে চাওয়া হলে হাছান মাহমুদ বলেন, এটি একটি নিয়মিত প্রক্রিয়া। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আগামী দিনে আরও সুদৃঢ় হবে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী