মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিরনগরে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

news-image

আকতার হোসেন ভূইয়া, নাসিরনগর :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভোট গ্রহনকারী কর্মকর্তাদের দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নাসিরনগর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ও আশুতোষ পাইলট উ”চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস প্রিজাউডিং কর্মকর্তা,সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পুলিং কর্মকর্তাদের প্রশিক্ষণের আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে দু‘দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি‘র বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন,জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার(সরাইল সার্কেল)মো: রকিবুল হাসান। প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া।

এসময় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোনাব্বর হোসেন,সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: তৌহিদুল ইসলাম,থানার অফিসার ইনর্চাজ মো: সোহাগ রানা,উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: শহীদুল ইসলাম উপ¯ি’ত ছিলেন। প্রশিক্ষণে ৯০ জন প্রিজাইডিং কর্মকর্তা,৫২৮ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১০৫৬ জন পোলিং কর্মকর্তা অংশগ্রহন করেন। প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান ভোটগ্রহন কর্মকর্তাদের অবাধ,সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নিজ নিজ দায়িত্ব,কর্তব্য সততা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি করণীয় সর্ম্পকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: শহীদুল ইসলাম জানান,আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চনে ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) আসনে ৭৯টি কেন্দ্রেভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষে ৯০ জন প্রিজাইডিং কর্মকর্তা,৫২৮ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১০৫৬ জন পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হ”েছ। দুই শিফটে এ সকল কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হবে।

উল্লেখ্য,ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৫৪৭ জন।