বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় মাটিচাপায় নিহত ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত

news-image

নিউজ ডেস্ক : মালয়েশিয়ায় মাটিচাপা পড়ে নিহত তিন বাংলাদেশি শ্রমিকের পরিচয় পাওয়া গেছে। শুক্রবার (৩ নভেম্বর) কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন তাদের পরিচয় নিশ্চিত করেছে।

নিহতরা হলেন– শরীয়তপুরের জাজিরা থানার মো. সাজ্জাদ হোসাইন (২০), একই জেলার পালং থানার জাহিদুল খান (২০) ও পাবনার ভাঙ্গুড়া উপজেলার মনিরুল ইসলাম (৩১)।

নিহত সাজ্জাদ হোসাইনের মেজো ভাই মো. শাকিল জানান, অভাবের সংসারে সচ্ছলতা ফেরাতে চলতি বছর কলিং ভিসায় মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিল সাজ্জাদ। তিনি মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের মাচাংয়ের কাম্পুং মাকা এলাকার পুলাই চন্দংয়ে কাম্পুং জোহ থেকে কাম্পুং কুয়ালা পর্যন্ত সড়ক নির্মাণের কাজে নিয়োজিত ছিলেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শী আনিস আসিকিন আরিফিন জানান, বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর ১২টার দিকে তিনি নির্মাণস্থলে হঠাৎ শ্রমিকদের চিৎকার শুনতে পান। এসময় বেশ কয়েকজন শ্রমিক ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া বাংলাদেশিদের উদ্ধার করতে চিৎকার করছিলেন। একপর্যায়ে দুপুর ২টার দিকে বুলডোজারের সাহায্যে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করে।

মাচাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের প্রধান সহকারী আহমদ আলফারা মোহাম্মদ জিন জানান, অগ্নিনির্বাপক কর্মীরা নিহতদের মরদেহ উদ্ধার করেন। বৃহস্পতিবার বিকেল ৪টায় মরদেহ ময়নাতদন্তের জন্য মাচাং হাসপাতালে পাঠানো হয়। এরপর মরদেহগুলো হস্তান্তর করা হয় পুলিশের কাছে।

ঘটনাটি খুবই বেদনাদায়ক উল্লেখ করে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব সুমন চন্দ্র দাস বলেন, নিহত তিন জনের পরিচয় পাওয়া গেছে। সব প্রক্রিয়া শেষ করে মরদেহগুলো দ্রুত দেশে পাঠানো হবে।

 

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু