রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালী-১ আসনের এমপি শাহজাহান মিয়া মারা গেছেন

news-image

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

শনিবার ভোর ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

গণমাধ্যমে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তাঁর মেঝ ছেলে পটুয়াখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মো. তারিকুজ্জামান মনি। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে, নাতি-নাতনিসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার বিকেল ৩টায় জাতীয় সংসদ ভবনের সামনে প্রথম নামাজের জানাজা শেষে পটুয়াখালীতে শাহজাহান মিয়ার মরদেহ নিয়ে যাওয়া হবে এবং রোববার বেলা ১১টায় পটুয়াখালী সার্কিট হাউজ রোডস্থ শেখ রাসেল স্কয়ারে দ্বিতীয় জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হবে।

অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী ও রাজনীতিবিদ এবং দক্ষিণাঞ্চলে একজন বর্ষীয়ান নেতা ছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত দীর্ঘ একটানা ৩০ বছর পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে আওয়ামী লীগ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এদিকে অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়ার মৃত্যুতে পটুয়াখালীতে শোকের ছায়া নেমে এসেছে। জেলার সব সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যানরা শোক প্রকাশ করেছেন।

এছাড়া জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টি, জেলা জাসদ, জেলা কমিউনিস্ট পার্টি, জেলা গণফোরাম, জেলা বাসদ, জেলা ন্যাপসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন তারা।

এ জাতীয় আরও খবর

আইনগত সহায়তা দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী

শিম্পাঞ্জির সঙ্গে ছবি তুলে কটাক্ষের শিকার নুসরাত

সম্ভাব্য গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে প্রচণ্ড চাপে নেতানিয়াহু

বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত

দুর্নীতির সরকার ক্ষমতায় থাকলে জনগণের সব বিক্রি করে দেবে : রিজভী

ব্যাংকক থেকে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

গণমাধ্যমকে সব ধরণের কথা বলা রিস্ক: ইসি আলমগীর

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

তীব্র গরমে স্কুলের টিউবওয়েলের পানি পান করে অসুস্থ ১৩ শিক্ষক-শিক্ষার্থী

তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে অঞ্চলভিত্তিক স্কুল বন্ধ হতে পারে

নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৃজিতের বাড়ি যেন আস্ত একটা চিড়িয়াখানা, সাপ দেখতে নায়িকাদের ঢল