শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর মস্কোয় গুরুতর হামলা’

news-image

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে সেখানকার বেশ কিছু ভবন সামন্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হামলায় কোনো গুরুতর হতাহতের ঘটনা ঘটেনি। এ ছাড়া মস্কোর দিকে আসা আরও কিছু ড্রোন রুশ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করেছে। আজ মঙ্গলবার ভোর নাগাদ রাশিয়ার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের।

এ নিয়ে রাশিয়ার আইনপ্রণেতা ম্যাক্সিম ইভানোভ বলেছেন, মস্কোয় আজ সকালের হামলা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর গুরুতর। তিনি জানান, এখন কোনো বাসিন্দাই নতুন এ বাস্তবতা আর এড়াতে পারবেন না।

ঘটনাস্থলে তদন্তকারীরা
মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে বলেছেন, ঘটনাস্থলে শহরের সকল ধরনের জরুরি পরিষেবা হাজির হয়েছে। এ ছাড়া মস্কো অঞ্চলের গভর্নর আন্দ্রেই ভোরোবিয়োভ টেলিগ্রাম চ্যানেলে বলেন, মস্কোর দিকে আসা বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

রাশিয়ার বেশ কয়েকটি টেলিগ্রাম চ্যানেলে বলা হয়েছে, মস্কোর উপকণ্ঠে এবং তার নিকটবর্তী অঞ্চলে ১০টি মধ্যে চারটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

সোবিয়ানিন বলেছেন, বেশ কিছু বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদসংস্থা আরআইএ জানিয়েছেন মস্কোর প্রফসোইজনাইয়া স্ট্রিটে ভবনের বাসিন্দাদের উদ্ধার করা হচ্ছে।

ইতিমধ্যে রুশ প্রতিরক্ষামন্ত্রণালয় এ হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছে। তবে এ হামলা নিয়ে এখন পর্যন্ত মুখ খুলেনি ইউক্রেন।