শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

news-image

অনলাইন ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান নয়টি মামলায় জামিন পেয়েছেন। আজ শুক্রবার লাহোর হাইকোর্ট তাকে এ নয় মামলায় জামিন দেন। মামলাগুলো লাহোর ও ইসলামাবাদে নথিভুক্ত হয়েছিল।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, ইমরান খানের বিরুদ্ধে হওয়া নয় মামলার আটটিই সন্ত্রাসবাদ আইনে করা। এর মধ্যে পাঁচটি মামলা ইসলামাবাদে করা, বাকিগুলো লাহোরে। আজ লাহোর হাইকোর্টের দুই বিচারপতির গঠিত বেঞ্চ সন্ত্রাসবাদ আইনে লাহোরে নথিভুক্ত মামলাগুলোয় ২৭ মার্চ পর্যন্ত জামিন দেন। আর ইসলামাবাদে হওয়া মামলায় ২৪ মার্চ পর্যন্ত জামিন দেন আদালত।

অন্যদিকে, লাহোর হাইকোর্টের একক বেঞ্চ লাহোর প্রদেশের অভ্যন্তরীণ বিষয়ে মাথা ঘামানোর অভিযোগে হওয়া মামলায় পিটিআই চেয়ারম্যানকে ২৭ মার্চ পর্যন্ত জামিন দেন।

গত সোমবার থেকে গ্রেপ্তার আতঙ্কে ছিলেন ইমরান খান। লা হোরে জামান পার্কের বাসভবন ঘিরে গত সোমবার থেকে প্রায় দুই দিন ধরে তুমুল উত্তেজনা বিরাজ করে। দেশটির আদালতের নির্দেশ মোতাবেক ইমরানকে গ্রেপ্তারে লাহোর পুলিশকে সঙ্গে নিয়ে সেখানে সাঁজোয়া যানসহ হাজির হয় ইসলামাবাদ থেকে আসা একদল পুলিশ। পাকিস্তানের জিও নিউজসহ একাধিক সংবাদমাধ্যমের খবরে তখন বলা হয়, ইমরান খান এবার গ্রেপ্তার হচ্ছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাও সেদিন তাদের প্রতিবেদনে জানায়, ইমরান খান গ্রেপ্তার হচ্ছেন- তার সব আলামত আছে। সেইদিন গ্রেপ্তার হচ্ছেন- এমন আশঙ্কায় ভিডিও বার্তা প্রকাশ করেন স্বয়ং ইমরান খান। তিনি ভিডিও বার্তায় বলেন, ‘পুলিশ এখানে আমাকে গ্রেপ্তার করতে এসেছে।’ তিনি সেইসময় তার সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানান।

তার এ আহ্বানের পর দেশটির প্রধান প্রধান শহরে বিক্ষোভ শুরু হয়। তবে মঙ্গলবার পর্যন্ত ইমরানকে গ্রেপ্তারে ব্যর্থ হয় পুলিশ। শেষপর্যন্ত বুধবার বিকেলে ইমরানের বাসভবন এলাকা থেকে পিছু হটে দেশটির পুলিশ। এরপর পুলিশের পক্ষ থেকে ইমরানকে গ্রেপ্তারের অভিযান দুইদিনের জন্য স্থগিত করা হয়। আজ শুক্রবার লাহোর হাইকোর্টে হাজির হয়ে তিনি জামিন পেলেন।

 

এ জাতীয় আরও খবর