শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পান-মিষ্টি নিয়ে দ্বন্দ্ব, বরযাত্রীর ওপর হামলা

news-image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে পান-মিষ্টি ও কানের দুল নিয়ে কনেপক্ষের হামলায় বরপক্ষের ১০ জন আহত হয়েছেন। আজ শুক্রবার বিকেলে উপজেলার গোসিংগা ইউনিয়নের খিলপাড়া গ্রামের তোতা মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

কনেপক্ষের লোকজন বরপক্ষকে মারধর করে সাড়ে ৫ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে গেছে। হামলায় বর পক্ষের আলামিন (৩২), জুসনা (৪৫), রফিকুল (৩৪), শিউলী (৩৫) শাহনাজ (২২), মাহাম্মদ ফকির (৪৫), সুরুভী (২৯), আরিফ (১৯), শামীমা (৫০), রাকিব (২০) আহত হয়েছেন।

এ ঘটনায় বরের বাবা মো. সাহিদ ফকির বাদী হয়ে শ্রীপুর থানায় ৫ জনের নামসহ অজ্ঞাত ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।

জানা যায়, গত বুধবার খিলপাড়া গ্রামের তোতা মিয়ার মেয়ে তাহমিনার সঙ্গে টেপিরবাড়ি গ্রামের সাহিদ ফকিরের ছেলে রাকিবের বিয়ে হয়। আজ কনেকে তুলে নেওয়ার অনুষ্ঠান ছিল। জুমা নামাজের পর ১০০ জন বরযাত্রী নিয়ে কনের বাড়িতে যান সাহিদ ফকির। দুপুরে খাওয়া শেষে বউ তুলে নেয়ার অপেক্ষায় ছিল বরপক্ষের লোকজন। বিকেল ৩টায় কনের ভাই রনিসহ অভিযুক্তরা পান-মিষ্টি কম দেওয়া ও কনের কানের দুল না দেওয়ায় বরপক্ষের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে অভিযুক্তরা বরপক্ষের লোকজনদের বেদরক পিটিয়ে ১০ জনকে আহত করে। এ সময় হামলাকারীরা বরপক্ষের মহিলাদের থেকে প্রায় ৫ লাখ টাকার স্বর্ণালংকার এবং ৫০ হাজার টাকার মালামাল ছিনিয়ে নেয়।

বরের বাবা সাহিদ ফকির বলেন, ‘গত মঙ্গলবার আমার ছেলের বিয়ে হয়। আজ বউ তুলে আনতে গিয়েছিলাম। কনের বাড়ির লোকজন পান-মিষ্টি ও কানের দুল নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়ে। আমার সঙ্গে থাকা লোকজনকে পিটিয়ে আহত করে স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। ছেলের বউকে তুলে আনতে দেয়নি।’

হামলার শিকার রফিকুল আলামিন, শাহনাজ, আরিফ জানান, কনের বাড়ির লোকজন তাদের উপর হামলা চালিয়েছে। ঘরে দরজা বন্ধ করেও তাদের মারধর করেছে। প্রাণে বাঁচতে তারা বরকে নিয়ে পালিয়ে এসেছেন।

কনের বাবা তোতা মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তিন লাখ টাকার দেনমোহরে আমার মেয়ের বিয়ে হয়েছে। স্বর্ণালংকারের জন্য ৫০ হাজার টাকা ওয়াসিল দেওয়া হয়েছে। বর পক্ষ ৫০ হাজার টাকা ওয়াসিলের বিপরীতে ৫/৬ হাজার টাকার স্বর্ণালংকার এনেছে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বর পক্ষের লোকরা আমার লোকজনদের পিটিয়েছে।’

শ্রীপুর থানা পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান জানান, বর পক্ষের উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিয়ে বাড়িতে দুপক্ষের মধ্যে ঝগড়া হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী