শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির দেশ-ধর্ম প্রতিমন্ত্রী

news-image

আকতার হোসেন ভ’ইয়া,নাসিরনগর :  বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে প্রত্যেকে তার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। এদেশে উৎসবে ধর্মীয় ভেদাভেদ নেই। দেশে ধর্মীয় সম্প্রীতি আছে ও থাকবে। মানবাধিকার প্রতিষ্ঠায় ধর্মীয় সম্প্রীতির দরকার।যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছে সব ধর্মের মানুষ। তাই দেশে কেউ যেন ধর্মীয় সম্প্রীতি নষ্টের সুযোগ না পায় সেদিকে সবাইকে নজর রাখতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান আজ মঙ্গলবার সকালে নাসিরনগর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত “মানবাধিকার ও সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা,সন্ত্রাস জঙ্গীবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন শীর্ষক” মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য ও সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম,অতিরিক্ত পুলিশ সুপার(সদর-সরাইল সার্কেল) মোজাম্মেল হোসাইন রেজা,উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহম্মেদ,ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো: আশিকুর রহমান,থানার অফিসার ইনর্চাজ হাবিবুল্লাহ সরকার,উপজেলা আওয়ামীলীগ সভাপতি অসিম কুমার পাল ও সাধারণ সম্পাদক মো: লতিফ হোসেন।

উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফখরুল ইসলাম। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শুভ্র সরকারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন,নাসিরনগর সরকারি কলেজের অধ্যক্ষ জামিল ফোরকান,মাওলানা ইলিয়াছ মিয়া,বীর মুক্তিযোদ্ধা আবদুল বাকী,ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস,খতিব মূফতি মোখলেছুর রহমান,প্রধান শিক্ষক আবদুর রহিম,কাজী আতাউর রহমান গিলমান,পুরোহিত বলরাম দাস,সুজিত কুমার চক্রবর্তী, সাংবাদিক আকতার হোসেন ভূইয়া প্রমূখ।

মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তা,বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা,স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ,বীর মুক্তিযোদ্ধা,সুশীল সমাজের প্রতিনিধি,ধর্মীয় নেতা,পুরোহিত,সাংবাদিক ও শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খানকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তিনি নির্মাণাধীন উপজেলা মডেল মসজিদ পরিদর্শন করেন।