রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির মঞ্চ দখল করে আওয়ামী লীগের সমাবেশ

news-image

নিজস্ব প্রতিবেদক : নাটোরে বিএনপির পদযাত্রা কর্মসূচির মঞ্চ দখল করে আওয়ামী লীগের বিরুদ্ধে শান্তি সমাবেশ করার অভিযোগ উঠেছে। জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু এ অভিযোগ করেন। তবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দুলাল সরকার এ অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

শহিদুল ইসলামের অভিযোগ, আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর সদরের ছাতনীতে দিয়াড় মাদ্রাসাঘাট বটতলা এলাকায় মঞ্চ তৈরি করা হয়। বিএনপির নেতাকর্মীরা সেই মঞ্চে পৌঁছানোর আগেই অন্য রাস্তা দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেই মঞ্চ দখল করে। পরে আওয়ামী লীগ সেখানে শান্তি সমাবেশ করে।

তিনি আরও অভিযোগ করেন, সকাল ১০টার দিকে নলডাঙ্গা উপজেলার মাধনগর ইউনিয়নের মাধনগর রেলওয়ে স্টেশন এলাকায় বিএনপি নেতাকর্মীরা সমবেত হলে বাধা দিয়ে তাদের মারপিট শুরু করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এতে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া সদর, নলডাঙ্গা, সিংড়া ও গুরুদাসপুরে বিএনপির পূর্বনির্ধারিত এই কর্মসূচিতে ধাওয়া দিয়ে ১২ জন নেতাকর্মীকে আহত করেছেন আওয়ামী লীগের কর্মীরা।

ছাতনী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান বলেন, ‘আজ সকালে আওয়ামী লীগ ছাতনী ইউনিয়ন পরিষদ ভবনের সামনে শান্তি সমাবেশ শুরু করেছিল। তাই সেখান থেকে প্রায় দুই কিলোমিটার দূরে বটতলা মোড়ে বিএনপি কর্মসূচি দিয়েছিল। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্ধারিত স্থান থেকে উঠে এসে আমাদের মঞ্চ দখল করে সমাবেশ করে। বিশৃঙ্খলা এড়াতে বিএনপির নেতাকর্মীরা কাউকে বাধা দেননি।’

তবে এ অভিযোগ প্রত্যাখ্যান করে ছাতনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দুলাল সরকার বলেন, ‘বিএনপি কর্মসূচি পালন করবে না বলে গতকাল রাতে কথা দিয়েছিল। তাই আমরা বটতলায় কর্মসূচি দিইনি। কিন্তু তারা যখন জেলার নেতাদের এনে কর্মসূচি পালন করতে শুরু করেছে, তখন আমরা বটতলায় না এসে পারিনি। তবে বিএনপির কাউকে কর্মসূচি পালনে বাধা দেওয়া হয়নি।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ বলেন, দুই দলের পাল্টাপাল্টি সমাবেশে যাতে পরিস্থিতি উত্তপ্ত না হয়, সে জন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, নাটোরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। কয়েকটি জায়গায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।