শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রস্তুতি ম্যাচে জ্যোতিদের বড় ব্যবধানে হার

news-image

স্পোর্টস ডেস্ক : ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে নিজেদের ঝালাই করে নিচ্ছে দলগুলো। আর এতে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১০১ রানের বেশি করতে পারেনি নিগার সুলতানার দল। জবাবে ২৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বিসমাহ মারুফের দল।

কেপটাউনের ওয়েস্টার্ন প্রভিন্স ক্রিকেট মাঠে টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শামীমা সুলতানা। এ ছাড়া সোবহানা মোস্তারি ১৮ ও অধিনায়ক নিগার সুলতানা ১৫ রান করেন। পাকিস্তানের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন নিদা দার ও নাশরা সান্ধু।

ছোট টার্গেটেও পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। ১২ রানে মারুফা আক্তারের বলে বোল্ড হন সিদরা আমিন। ২৪ রানে জাভেরিয়া খানকেও সাজঘরে ফেরান মারুফা। মুনিবা আলিকে আউট করেন রুমানা আহমেদ। দলীয় ৬৮ রানে অধিনায়ক বিসমাহ মারুফকে ফেরান রুমানা। কিন্তু ১৬ ওভারে ৪ উইকেটে ১০৫ রান করে পাকিস্তান।

১০ ফেব্রুয়ারি শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশের গ্রুপে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

১২ ফেব্রুয়ারি কেপটাউনের নিউল্যান্ডসে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে বাংলাদেশ। এর আগে ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

এ জাতীয় আরও খবর