বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এল স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ফোন, এক নজরে দাম ও অন্যান্য

news-image

অনলাইন ডেস্ক : বহুল কাঙ্ক্ষিত মোবাইল ফোন স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের অবশেষে মোড়ক উন্মোচন হলো। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি তিনটি ফোন এনেছে এই সিরিজের। গ্যালাক্সি এস২৩ ছাড়াও রয়েছে গ্যালাক্সি এস২৩ প্লাস ও গ্যালাক্সি এস২৩ আলট্রা।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে মেসোনিক অডিটোরিয়ামে বুধবার (১ ফেব্রুয়ারি) এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়।

স্যামসাংয়ের তথ্যমতে, নতুন মডেলের এই ডিজাইনের ফোনগুলোতে খুব বেশি পার্থক্য চোখে পড়বে না। বরং স্পেসিফিকেশনের দিকে জোর দিয়েছে স্যামসাং। প্রসেসর, ক্যামেরা ও অন্যান্য বিভাগের স্পেসিফিকেশনে উল্লেখযোগ্য উন্নতি রয়েছে।

গ্যালাক্সি এস২৩ আলট্রা

এস২৩ সিরিজের প্রিমিয়াম ফোন স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা। এ ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চি কিউএইচডি+ ডিসপ্লে। এ ডিসপ্লেতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট পাওয়া যাবে। রয়েছে ৩০৮৮/১৪৪০ পিক্সেল রেজুলেশন।

শক্তিশালী এ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর চিপসেট। এস-পেনের সমর্থন সহ স্মার্টফোনটি ১২ জিবি র‍্যাম ও এক টেরাবাইট ইন্টারনাল স্টোরেজসহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের কাস্টমাইজড ভার্সন দিয়ে ফোনটি চলবে।

৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও এক টেরাবাইট স্টোরেজসহ ডিভাইসটি পাওয়া যাবে।

স্যামসাং দাবি করেছে, এতে যে প্রসেসর ব্যবহৃত হচ্ছে তা ৪০ শতাংশ দ্রুতগতির।

এই ফোনের পিছনে রয়েছে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সঙ্গে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা দিয়েছে স্যামসাং। এ ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও গ্যালাক্সি এস২৩ প্লাস

স্যামসাং গ্যালাক্সি এস২৩-তে আছে ৬.১ ইঞ্চি ডিসপ্লে। অন্যদিকে, গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনে থাকছে ৬.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে। দুটি ফোনই ফ্যান্টম ব্ল্যাক, গ্রিন, ক্রিম এবং ল্যাভেন্ডারসহ চারটি রঙের পাওয়া যাবে।

দুটি ফোনেই ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। স্যামসাং গ্যালাক্সি এস২৩-তে থাকবে ৩,৯০০ এমএএইচ ব্যাটারি ও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং। অন্যদিকে গ্যালাক্সি এস২৩ প্লাস-এ রয়েছে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

দাম

গ্যালাক্সি এস২৩-এর দাম ফোনের স্পেসিফিকেশন ভেদে শুরু ৭৯৯ ডলার থেকে। গ্যালাক্সি এস২৩ প্লাস-এর দাম শুরু ৯৯৯ ডলার থেকে। এ ছাড়া গ্যালাক্সি এস২৩ আলট্রার সর্বনিম্ন দাম পড়বে ১ হাজার ১৯৯ ডলার।