শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারীর ভিডিও কলে সাড়ে ৩ কোটি টাকা খোয়ালেন ব্যবসায়ী

news-image

অনলাইন ডেস্ক : নারীর ভিডিও কলে কোটি কোটি টাকা খুইয়েছেন এক ব্যবসায়ী। এই ঘটনা ভারতের। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, যৌনতার টোপে পা দিয়ে ২ কোটি ৬৯ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৪২ লাখ টাকা) খোয়ান গুজরাটের ওই ব্যবসায়ী। প্রতারণার অভিযোগ ইতোমধ্যে দায়ের করেছেন পুলিশে।

দেশটির পুলিশ সূত্রে খবর, গত বছরের ৮ আগস্ট এক অজ্ঞাত পরিচয় তরুণীর থেকে ফোন পান ওই ব্যবসায়ী। ফোনে নিজেকে মোরবীর বাসিন্দা রিয়া শর্মা পরিচয় দেন ওই তরুণী।

কিছুক্ষণের ফোনালাপেই ব্যবসায়ীকে যৌনতার জালে জড়ান ওই তরুণী। তারপর ভিডিও কলে ব্যবসায়ীর সঙ্গে বিবস্ত্র অবস্থায় যৌনতায় মাতেন তিনি। ব্যবসায়ীও বিবস্ত্র অবস্থায় তরুণীর সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে যৌনতায় মত্ত হন। কিন্তু ভিডিও কল মাঝপথে আচমকা কেটে দেন তরুণী।

এরপরই বিপাকে পড়েন ওই ব্যবসায়ী। তার কাছ থেকে ৫০ হাজার টাকা চেয়ে ব্ল্যাকমেল করেন বলে অভিযোগ উঠেছে ওই তরুণীর বিরুদ্ধে। টাকা না দিলে ওই ভিডিও ফাঁস করে দেওয়া হবে বলে ভয় দেখানো হয়। এতেই শেষ নয়।

এর পর দিল্লি পুলিশের ইন্সপেক্টর পরিচয় দিয়ে গুড্ডু শর্মা নামে এক ব্যক্তি ওই ব্যবসায়ীকে ফোনে ভয় দেখিয়ে ৩ লাখ টাকা চান। গত ১৪ আগস্ট দিল্লি পুলিশের সাইবার সেলের কর্মী পরিচয় দিয়ে আরও এক ব্যক্তি ওই ব্যবসায়ীর কাছ থেকে ৮০ লাখ ৯৭ হাজার টাকা চান।

ওই ব্যক্তি দাবি করেন, যে তরুণীর সঙ্গে ব্যবসায়ী ভিডিও কল করেছিলেন, তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন। এরপর ভুয়া সিবিআই কর্মকর্তা পরিচয় দিয়ে আরও এক ব্যক্তি ব্যবসায়ীকে ভয় দেখিয়ে সাড়ে ৮ লাখ টাকা চান। গত বছরের ১৫ ডিসেম্বর পর্যন্ত ভয়ে এভাবে একের পর এক ব্যক্তিকে টাকা দেন ওই ব্যবসায়ী।

এরপর বাধ্য হয়ে গত ১০ জানুয়ারি শেষে সাইবার ক্রাইম ব্রাঞ্চে ১১ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে। এই ঘটনার তদন্ত চলছে।