শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিতু হত্যা মামলা: মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ

news-image

চট্টগ্রাম প্রতিনিধি : সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বদলি আদেশ দিয়েছেন আদালত।

বুধবার সকালে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিমের আদালত এ আদেশ দেন।

আইন অনুযায়ী মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে বদলির জন্য সিএমএম বরাবর নথি পাঠান বিচারক। সিএমএম মামলাটি মহানগর আদালতে পাঠাবেন। মহানগর আদালতে পরবর্তী বিচার কার্যক্রম অনুষ্ঠিত হবে।

বুধবার পলাতক আসামিদের আদালতে হাজির হওয়া সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি দাখিলের দিন ধার্য ছিল। সে অনুযায়ী প্রতিবেদন দাখিল করা হয়।

এই মামলায় পলাতক দুই আসামি হলেন- মো.কামরুল ইসলাম শিকদার প্রকাশ মুসা ও মো. খাইরুল ইসলাম প্রকাশ কালু।

বিষয়টি নিশ্চিত করেন বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ। তিনি বলেন, মিতু হত্যা মামলাটি বিচারের জন্য প্রস্তুত রয়েছে। এ কারণে নিয়ম অনুযায়ী মামলাটি মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হবে। মামলার পরবর্তী কার্যক্রম মহানগর দায়রা জজ আদালতে চলবে। প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন মহানগরীর জিইসি মোড় এলাকায় খুন হন মিতু। ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় ছেলের সামনে দুর্বৃত্তরা তাকে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করে। এই ঘটনায় তৎকালীন পুলিশ সুপার বাদী হয়ে পাঁচলাইশ থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

সেই মামলার তদন্ত পর্যায়ে পিবিআই জানতে পারে, এই হত্যাকাণ্ডের সঙ্গে বাবুল আক্তার জড়িত। এরপর বাবুলকে এই মামলায় গ্রেপ্তার করা হয়। তদন্ত শেষে বাবুল আক্তারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পিবিআই। সেই অভিযোগপত্রের ভিত্তিতে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হল।

বাবুল আক্তার ছাড়া মামলার অন্য মধ্যে কারাগারে রয়েছে ওয়াসিম, শাহজাহান ও আনোয়ার। জামিনে আছেন এহতেশামুল। অন্য দুই আসামি মো. কামরুল ইসলাম শিকদার প্রকাশ মুসা ও মো. খাইরুল ইসলাম প্রকাশ কালু পলাতক রয়েছেন।

 

এ জাতীয় আরও খবর