শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাছের সঙ্গে বেঁধে গায়ে আগুন দেওয়া সেই নারীর মৃত্যু, দেবর গ্রেপ্তার

news-image

নিজস্ব প্রতিবেদক : গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে গাছের সঙ্গে বেঁধে শরীরে আগুন ধরিয়ে দেওয়া সুফি বেগম মারা গেছেন। আজ বুধবার সকাল সোয়া ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় । এ ঘটনায় ঘাতক দেবর লিয়াকত মোল্লাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ আলম সাংবাদিকদের বলেন, এই ঘটনায় প্রধান অভিযুক্ত ওই নারীর দেবর অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য লিয়াকত মোল্লাকে (৫০) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে ঢাকার কদমতলা এলাকায় অভিযান চালিয়ে কাশিয়ানী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এর আগে মঙ্গলবার দুপুরে ওই নারীর ভাই আখতার হোসেন বাদী হয়ে কাশিয়ানী থানায় লিয়াকতসহ দুই জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২-৩ জনের নামে একটি মামলা দায়ের করেন।

কাশিয়ানী থানার ওসি ফিরোজ আলম বলেন, গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নেতৃত্বে একদল পুলিশ কাশিয়ানী থানায় অবস্থান করে প্রযুক্তির মাধ্যমে আসামির লোকেশন ট্রাকিং করেন। তারপর তাকে সন্ধ্যা সাতটার দিকে ঢাকার কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করে আমাদের পুলিশ সদস্যরা। লিয়াকতকে রাতেই কাশিয়ানী থানায় আনা হয়েছে। আজ বুধবার তাকে গোপালগঞ্জের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

উল্লেখ্য, কাশিয়ানীর সাজাইল ইউনিয়নের বাঘঝাপা গ্রামের ইউসুফ আলী মোল্লা ও তার ভাই লিয়াকত মোল্লার দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। তারা দুইজনেই অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য।

অভিযুক্ত লিয়াকত মোল্লা পৈতৃক সম্পত্তির নিজের অংশ আগেই বিক্রি করে চলে যায়। তবে এখনো সে সম্পত্তি দাবি করে। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জেরে গতকাল সকাল ১১টার দিকে তার ভাবী সুফি বেগমকে বাড়ির উঠানের গাছের সঙ্গে বেঁধে গায়ে আগুন ধরিয়ে দেয়।

এতে সুফি বেগম গুরুতরভাবে অগ্নিদগ্ধ হন। আহত অবস্থায় তাকে প্রথমে কাশিয়ানী স্বাস্থ্য কেন্দ্র এবং পরে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

এ জাতীয় আরও খবর