শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিখোঁজ ২ জেলের মরদেহ উদ্ধার

news-image

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সুন্দরবন সংলগ্ন পক্কিদিয়া এলাকায় ভাসমান অবস্থায় জেলে বাইজিদ বেপারীর মরদেহ উদ্ধার করা হয়। এর কয়েক ঘণ্টার ব্যবধানে আজ বুধবার সকাল ৯ টার দিকে জেলে ইউসুফ বেপারীর মরদেহ বলেশ্বর নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।

বাইজিদ বেপারী উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের আমিন বেপারীর ছেলে‌। ইউসুফ ব্যাপারী একই এলাকার আব্দুর রহিম ব্যাপারীর ছেলে। তারা সম্পর্কে চাচাতো ভাই হয়।

এর গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া এলাকায় ট্রলার ডুবে তারা নিখোঁজ হন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (৩ জানুয়ারি) বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চার দিনের মতো খাবার নিয়ে ইউসুফ ও বাইজিদ সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীতে মাছ ধরার জন্য ছোট একটি নৌকা নিয়ে রওনা দেন। পরদিন বুধবার (৪ জানুয়ারি) রাত দেড়টার দিকে বাইজিদ তার মায়ের কাছে মুঠোফোনে জানান তাদের নৌকা ডুবে গেছে। তারা দুইজন একটি ককশিটের ওপর ভেসে থেকে সাহায্য চাচ্ছিলেন। এরপর থেকে তাদের ফোন বন্ধ পাওয়া যায়। ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা ও স্থানীয় জেলেরা ওই দুই জেলের খোঁজ করতে থাকেন।

পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, আজ সকালে বায়জিদের বাড়ির পাশে নদীর চরে জানাজা নামাজ শেষে খবর আসে ইউসুফের মরদেহ বলেশ্বর নদীতে ভাসছে। এরপর ইউসুফের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসা হয়।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুম আকন বলেন, মরদেহ উদ্ধার হওয়া দুই জেলে সম্পর্কে চাচাতো ভাই। নিখোঁজের পর থেকেই তাদের উদ্ধারে চেষ্টা চালানো হয়।

পাথরঘাটা থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় মজুমদার জানান, দুই জেলে নিখোঁজের পর থেকে পরিবারের সদস্যদের সঙ্গে পুলিশ যোগাযোগ করেছিল। নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কেউ অভিযোগ করেনি।