শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের বড়দিন উদযাপন

news-image

ইতালি প্রতিনিধি : খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট এই দিনে প্যালেস্টাইনের পশ্চিম তীরের বেথলেহেম শহরে জন্মগ্রহণ করেন। খ্রিস্টান ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতেই জন্ম নিয়েছিলেন যিশু।

তাই বিশ্বের অন্যান্য দেশের মতো ইতালিতেও প্রবাসী বাংলাদেশিরা দিনটি উদযাপন করেছেন। এ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন। গত রোববার আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বড়দিন খ্রিস্টান সম্প্রদায়সহ সবার জন্য অফুরন্ত আনন্দ ও কল্যাণ বয়ে আনুক। সকলের জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে উঠুক‌। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। তাই তার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি জেফরী ফারনানডেজ। পরিচালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক দিবোরা লিটা। বিশেষ অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ‌ দূতাবাসের দ্বিতীয় সচিব দিদারুল আবেদীন। এতে আরও বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি রূপালী গোমেজ, রতন সরকার, সাধারণ সম্পাদক মারগারেট সরকার, উপদেষ্টা বিমল মোহন্ত, রবিন গোমেজ ও জন গোমেজ।

শেষে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাষ্ট্রদূত মো. শামীম আহসানকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

 

এ জাতীয় আরও খবর