শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঠান ছবির গানের দৃশ্যে হিন্দু ধর্মকে অবমাননার অভিযোগ

news-image

অনলাইন ডেস্ক : পাঠান’-এর প্রথম গান বেশরম মুক্তি পেয়েছে মাত্র গত সোমবার। তবে এরমধ্যেই সিনেমাটিকে বয়কটের ডাক দিয়ে ফেলেছে একাংশ। বিশেষ করে, পাঠান সিনেমার বিরুদ্ধে উঠছে হিন্দু ধর্মকে অবমাননার অভিযোগ। ফলে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে টুইটার।

‘বেশরম’ গানের একটি দৃশ্যে দীপিকাকে দেখা গিয়েছে গেরুয়া রঙের ওয়ান পিসে। আর সেই দৃশ্যেই শাহরুখ খানকে দেখা গিয়ছে দীপিকার সঙ্গে রোম্যান্স করতে। সোশ্যাল মিডিয়ার একাংশের দাবি শাহরুখের হাত ‘অশ্লীল’ ভাবে ছুঁয়েছে দীপিকাকে। আর হিন্দুদের পবিত্র রং গেরুয়া পরিয়ে দীপিকাকে একজন ‘মুসলিম নায়ক’ শাহরুখের হাতে তুলে দেওয়া হয়েছে, যে আবার ইসলামি সবুজ রঙের জামা পরে রয়েছে, এই কাজ করানো আসলেই ‘হিন্দু ধর্মের অবমাননা’। যার ফল ভুগতে হবে পাঠান-এর নির্মাতাদের। উঠছে ছবি বয়কটের ডাক।

কেউ কেউ তো শাহরুখ-দীপিকার এই দৃশ্যকে ‘সফট পর্ন’-এর সঙ্গেও তুলনা করেছেন। বলিউডের সবচেয়ে ‘অশ্লীল’ গান হিসেবেও এটাকে উল্লেখ করা হয়েছে একাধিক টুইটে।

উঠছে দীপিকার জেএনইউ গিয়ে ছাত্র আন্দোলনে যোগ দেওয়ার প্রসঙ্গও। যদিও কারও দাবি টুইটারের এই ট্রেন্ড শুরু হয়েছে বিজেপি-মনস্ক কিছু অ্যাকাউন্টের হাত ধরে। সব কিছুর পিছনেই রয়েছে রাজনৈতিক প্রোপাগন্ডা।
প্রসঙ্গত, পাঁচ বছর পর ‘পাঠান’ দিয়েই কামব্যাক করছেন শাহরুখ। শেষ তাঁকে দেখা গিয়েছে ‘জিরো’ ছবিতে। তাও পাঁচ বছর আগে। তাই এই সিনেমা নিয়ে ভীষণ উত্তেজিত কিং খানের ভক্তরা। ছবিতে এসআরকে-র সঙ্গে দেখা যাবে জন আব্রাহাম আর দীপিকা পাড়ুকোনকে।

এদিকে, বেশরম গান নিয়ে যেমন নিন্দে হয়েছে, তেমনই এই গানে শাহরুখের হট লুক ঘুম উড়িয়েছে তার বহু ভক্তের। বলা ভালো, অনেকেই নতুন করে প্রেমে পড়েছেন। ৫৫-র কোঠায় থাকা শাহরুখের এমন হ্যান্ডসাম চেহারা নিয়েও চর্চা চলছে।

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা পাঠান সিনেমার।

সূত্র: হিন্দুস্তান টাইমস

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন