শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিকেল ৩টায় পলোগ্রাউন্ডে ভাষণ দেবেন শেখ হাসিনা

news-image

চট্টগ্রাম ব্যুরো : দীর্ঘ ১০ বছর ৯ মাস পর আজ রবিবার বিকেল ৩টায় চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রাম নগরী ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। তাকে স্বাগত জানিয়ে সৌন্দর্যবর্ধনের পাশাপাশি দৃষ্টিনন্দন তোরণ এবং ঝলমলে আলোকসজ্জায় বর্ণিল চট্টগ্রাম। দলীয় নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় উৎসবমুখর পরিবেশ বন্দরনগরীতে।

এর মধ্যে প্রশাসনের পাশাপাশি দলীয় উদ্যোগে নগরের পলোগ্রাউন্ডে জনসভার সব প্রস্তুতি সম্পন্ন। প্রধানমন্ত্রীর চট্টগ্রাম আগমন উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। সভাস্থলসহ আশপাশের এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন প্রায় দেড় শ সিসি ক্যামেরা স্থাপন করেছে।

সভাস্থল পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা আকৃতির ৩৫২০ বর্গফুটের দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করা হয়েছে। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেওয়ার আগে চট্টগ্রামের ৩৩ উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ২৯ প্রকল্প উদ্বোধন করা হবে। যে ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা আছে, সেগুলোর মধ্যে বিপিসির ভবন নির্মাণ প্রকল্পও আছে।

পলোগ্রাউন্ড জনসভাস্থলের পাশে এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর হওয়ার কথা। এর আগে আজ সকাল ৯টায় চট্টগ্রামের ভাটিয়ারীতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) রাষ্ট্রপতি কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে জনসভায় অংশ নিতে বিএমএ থেকে হেলিকপ্টারে তিনি এম এ আজিজ স্টেডিয়ামে যাবেন।

পলোগ্রাউন্ডে এর আগে ২০১২ সালের ২৮ মার্চ আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মহাসমাবেশে শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছিলেন।

 

এ জাতীয় আরও খবর