শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী, ধর্ম পাল্টে পিয়ের পিঁড়িতে

news-image

শরীয়তপুর প্রতিনিধি : প্রেমের টানে পুরো পরিবার নিয়ে শরীয়তপুরের নড়িয়া এসেছেন তাইওয়ানের তরুণী লিইউ হুই (৩১)। এরপর আদালতের মাধ্যমে ধর্ম পরিবর্তন করে মুসলমান হয়েছেন। লিইউ হুই নাম পাল্টিয়ে রেখেছেন নিনা ছৈয়াল।

আজ বৃহস্পতিবার দুপুরে নড়িয়া পৌরসভার ৮ নম্বর পশ্চিম লোনশিং গ্রামে রমজান ছৈয়ালের (৩৪) সঙ্গে নিনা ছেয়ালের বিয়ে সম্পন্ন হয়।

রমজান ছৈয়ালের পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১৮ সালে মালদ্বীপে একই কোম্পানিতে চাকরি করার সূত্রে পরিচয় হয় রমজান ও নিনার। পরে ইনস্টাগ্রামের মাধ্যমে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুই বছর চাকরির পর নিনা চলে যান দুবাই। পরে নিনার জন্য দুবাই পাড়ি জমান রমজান।

গত ২১ নভেম্বর মা-বাবা ও ভাইকে নিয়ে তাইওয়ান থেকে বাংলাদেশে আসেন নিনা। ওই দিনই আদালতে আইনজীবীর মাধ্যমে বৌদ্ধ ধর্ম পরিবর্তন করেন। ইসলাম ধর্ম গ্রহণের পর পাল্টিয়ে ফেলেন নাম। গত ২২ নভেম্বর রমজানের বাড়িতে আসেন তারা। সেখানেই আজ মুসলিম রীতিতে তাদের বিয়ে হয়।

রমজান ছৈয়াল বলেন, ‘প্রেম ভালোবাসা দেশ-বিদেশ মানে না। আল্লাহ আমাদের আশা পূরণ করেছে। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

নববধূ নিনা ছৈয়াল বলেন, ‘আমি বাংলাদেশকে ভালোবাসি, রমজানকেও ভালোবাসি। তার সঙ্গে বিয়ে হওয়ায় আমি আনন্দিত।’

এ বিষয়ে নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহীদুল ইসলাম বাবু রাড়ী বলেন, ‘ওই দম্পতির সঙ্গে আমি কথা বলেছি। আমাদের আতিথিয়েতায় তারা মুগ্ধ। এই দম্পতি যেন সুখী হয় সেই দোয়া করি।’