শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লোহার রড নিয়ে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ

news-image

অনলাইন ডেস্ক : ফুটবল বিশ্বকাপ এলেই বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা দেখা যায়। এর ব্যতিক্রম হয় না প্রতিবেশী দেশ ভারতেও। ফুটবল খেলা নিয়ে শুধু বাকবিতণ্ডা নয়, রীতিমতো মারামারির রেকর্ডও রয়েছে দুই দেশেরই।

আজ মঙ্গলবার ছিল আর্জেন্টিনা-সৌদি আরবের খেলা। এর আগেই ভারতে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকরা সংঘর্ষে জড়ায়। গত রোববার কেরালার কোল্লাম জেলায় ঘটে এ ঘটনা। এই সংঘর্ষের ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, কাতার বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে আর্জেন্টিনা। এর দুদিন পরে মাঠে নামবে ব্রাজিল। তবে তার আগেই ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটলো।

স্থানীয়রা জানান, বিশ্বকাপের উদ্বোধনীর আগে গত রোববার নিজ নিজ দলের সমর্থনে রাস্তায় মিছিল বের করেছিলেন ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা। একপর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ৯০ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, দুই দলের সমর্থকরাই একে অপরকে আঘাত করছে। কিল-ঘুষির পাশাপাশি সংঘর্ষে ব্যবহৃত হয় লোহার পাইপও। পরে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনায় ব্রাজিল-আর্জেন্টিনার বেশ কয়েকজন সমর্থক আহত হন।

পুলিশ জানায়, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। ভিডিওটি দেখে অন্য জায়গায়ও ফুটবলপ্রেমীদের মধ্যে ঝামেলা হতে পারে। এজন্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সেই ভিডিও সরানোর তোড়জোড় শুরু করেছে কর্তৃপক্ষ।