শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাকে শেষ দেখা করাল বিজিবি-বিএসএফ

news-image

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : চুয়াডাঙ্গা-৬ বিজিবির উদ্যোগে ভারতের ভূখণ্ডে মৃত্যুবরণকারী মাকে শেষ দেখা করালেন সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফ। শনিবার বিকাল ৫টার দিকে আনন্দবাস সীমান্তের ১০১ মেইন পিলারের কাছে পতাকা বৈঠকের মাধ্যমে এ ব্যবস্থা করা হয়।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক শাহ মো. ইশতিয়াক জানান, আনন্দবাস বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্তের মেইন পিলার ১০১ এর কাছে ওই পারের ভারতের নদীয়া জেলার চাপড়া থানার ভাতগাছি গ্রামের নাগরিক ওয়াছন বিবি (৯০) বার্ধক্যজনিত কারণে তার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তার মেয়ে বাংলাদেশের মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের উজ্জ্বল শেখের স্ত্রী মোছা. আমিরা খাতুন ভারতে মৃত মায়ের শেষ দেখার জন্য বিজিবির কাছে আবেদন করেন।

তিনি বলেন, বিষয়টি মানবিক বিবেচনা করে বিজিবি তাৎক্ষণিকভাবে বিএসএফের সমন্বয় করা হয়। ভারতীয় বিএসএফ সম্মতি দিলে শনিবার বিকাল সোয়া ৩টার দিকে আনন্দবাস সীমান্তের ১০১নং মেইন পিলারের কাছে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের পর তার মৃত মাকে শেষবারের মতো দেখা করানো হয়েছে।

পতাকা বৈঠকে ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির ব্যাটালিয়নের আনন্দবাস সীমান্ত বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার মনোরঞ্জন সরকার। ভারতীয় নদীয়া জেলা সীমান্ত ভাতগাছি বিএসএফ ক্যাম্পের কমান্ডার এসআই মহেশ শিং উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চুয়াডাঙ্গা-৬ ব্যাটেলিয়নের অধিনায়ক শাহ মো. ইশতিয়াক বলেন, সীমান্তে শান্তি, সম্প্রীতি বজায় রাখতে এবং উভয়ই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সুসম্পর্ক উন্নয়নে বিজিবি-বিএসএফের এই মানবিক কার্যক্রম করা হয়। উভয়ই দেশের সীমান্তে বসবাসরত জনগণের মধ্যে একটি ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছি।