শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘গান’ অ্যাপে অবমুক্ত ওয়ারফেজের নতুন গান ‘মায়া’

news-image

অনলাইন ডেস্ক : বহুদিন পর ওয়ারফেজের নতুন গান। নতুন গান মানেই একটা অন্যরকম উন্মাদনা, অন্যরকম আকাঙ্ক্ষা। আর সেটা যদি ওয়ারফেজের হয়, তাহলে তো কথাই নেই।

গত ৩১ অক্টোবর অবমুক্ত হলো ওয়ারফেজের নতুন গান ‘মায়া’। আনকোরা এই গানটি অবমুক্ত হয়েছে মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘গান’-এ। গানটির কথা ও সুর করেছেন ওয়ারফেজের বর্তমান ভোকাল পলাশ নূর। সংগীত আয়োজন করেছেন মনিরুল ইসলাম টিপু, ইবরাহিম আহমেদ কমল এবং সামির হাফিজ। আর গানটি প্রযোজনা করেছেন মনিরুল ইসলাম টিপু এবং সামির হাফিজ।

গানটি প্রসঙ্গে ওয়ারফেজ ব্যান্ড লিডার ও ড্রামার মনিরুল ইসলাম টিপু দেশ রূপান্তরকে বলেন, অনেকদিন পর গানে ফিরল ওয়ারফেজ। ওয়ারফেজের গান যেমন হয়- এটিও তেমনই। আমরা সব সময়ই শ্রোতাদের কথা মাথায় রেখে গান করি। এবারও তার ব্যতিক্রম হয়নি। আশা করি শ্রোতারা গানটিকে ভালোভাবে নেবে। এর মধ্যেই আমাদের পরবর্তী শোগুলোতে এই গানটি শোনার আগ্রহ প্রকাশ করছেন আমাদের অনুরাগী ও শ্রোতারা।

নতুন স্ট্রিমিং প্ল্যাটফর্মে গানটি অবমুক্ত হলো, এখন তো অর্থের বিনিময়ে গান শুনতে হবে। এ ধরনের স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোর ভবিষ্যৎ কেমন হতে পারে জানতে চাইলে টিপু বলেন, পয়সা দিয়ে গান শোনার ব্যাপারে এ দেশের মানুষের কখনোই সামান্য কুণ্ঠাবোধ ছিল না। এখনো নেই বলেই আশা করি। আমরা একসময় অডিও ক্যাসেট ও পরে সিডি কিনে গান শুনেছি। মাঝখানে কিছুদিন সরাসরি অর্থের বিনিময়ে গান শোনাটা বন্ধ ছিল। এখন সেটা আবার ধীরে ধীলে চালু হচ্ছে। আমরা একের পর এক টিকেট কনসার্ট করছি। আমাদের শো হাউজফুল হচ্ছে। আশা করি, মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে টাকা দিয়ে গান শোনাটা একসময় এ দেশের মানুষের অভ্যাস হয়ে যাবে। আর একটা কথা- একটা গান তৈরি করতে এত শ্রম, মেধা ও অর্থ খরচ, সে গানটা আপনি কেন বিনাপয়সায় শুনবেন! খুব শিগগিরই মানুষ এভাবে গান শুনেই অভ্যস্ত হবে।

সব শেষে তিনি স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে গান শোনা আরো সহজ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা