বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে হবে বিএনপির সমাবেশ

news-image

অনলাইন ডেস্ক : বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিএনপিকে বিভাগীয় গণসমাবেশের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। সোমবার (৩১ অক্টোবর) বিকেলে এ অনুমতি দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

তিনি বলেন, ‘আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করবে না বিএনপি এমন আশ্বস্ত করায় বঙ্গবন্ধু উদ্যান ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।’

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জানান, ‘আগামী ৫ নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশের জন্য নগরীর বঙ্গবন্ধু উদ্যান বরাদ্দ দেওয়া হয়েছে। জেলা প্রশাসন থেকে বিকেল সোয়া ৩টায় বিষয়টি জানানো হয়েছে।’

বিভিন্ন দাবিতে সারাদেশে বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় আগামী ৫ নভেম্বর বরিশালে গণসমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছে বিএনপি। এই সমাবেশের আগে ৪ ও ৫ নভেম্বর নসিমন, করিমন ও থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ। আবার বরিশাল জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক চালকদের হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর সকল রুটে মাহেন্দ্র-আলফা, সিএনজি অটোরিকশা, এলপি গ্যাসচালিত নীল রং করা গাড়ি চলাচল বন্ধের ডাক দিয়েছে বরিশাল জেলা আলফা, সিএনজি ও ইজিবাইক শ্রমিক ইউনিয়ন।

তবে বাস ও থ্রি-হুইলার ধর্মঘটে গণসমাবেশে কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির।

তিনি বলেন, শুধু ধর্মঘট নয়। আরও অনেক বাধা আসবে। কোনো বাধা সাধারণ মানুষের গণসমাবেশে আসা ঠেকাতে পারবে না। গণসমাবেশে গণজোয়ার হবে।