রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মদিনে মন ভালো নেই রিয়াজের

বিনোদন প্রতিবেদক : বিমানসেনা থেকে নায়ক, বিজ্ঞাপনচিত্র, টিভি নাটক, উপস্থাপনা সবখানে অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন চিত্রনায়ক রিয়াজ। আজ বুধাবর এই অভিনেতার জন্মদিন। ১৯৭২ সালের ২৬ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি। সে হিসেবে জীবনের অর্ধ বছর পর করেছেন তিনি।

বিশেষ এদিনে সহকর্মী, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভাসছেন রিয়াজ। তবে এদিন বিশেষ কোনো আয়োজন নেই। অন্য আট-দশটা দিনের মতোই দিনটি কাটাচ্ছেন তিনি।

রিয়াজের ভাষ্য, ‘অন্য সব দিনের মতোই কাটছে। তবে প্রচুর মানুষের শুভেচ্ছা, ভালোবাসা পাচ্ছি। এটা আমাকে অত্যন্ত আনন্দ দিচ্ছে, কৃতজ্ঞতায় মন ভরে যাচ্ছে আসলে।’

তবে জন্মদিনের মনের মধ্যে আনন্দ নয়, নেমেছে বিষাদের ছায়া। ঘূর্ণিঝড় সিত্রাং কবলিত মানুষের জন্য তার মন খুব খারাপ। সে কথা স্মরণ করে এই অভিনেতা বলেন, ‘জন্মদিন আনন্দের দিন হলেও মনে পড়ছে বাংলাদেশের যারা প্রান্তিক জনগোষ্ঠী, উপকূলীয় অঞ্চলের মানুষ, তারা খুবই কষ্টে আছে। তাদের জন্য খারাপ লাগছে।

তবে আজ সকালে ঘুম থেকে উঠে জন্মদিনের সেরা উপহার পেয়েছেন রিয়াজ। তার একমাত্র কন্যা আমেরা নিজ হাতে শুভেচ্ছা কার্ড বানিয়ে উপহার দিয়েছে তাকে।

উল্লেখ্য, রিয়াজের জন্ম ১৯৭২ সালের ২৬ অক্টোবর ফরিদপুরে। কৈশোরে তার ইচ্ছে ছিল স্থপতি হওয়ার। তবে পরিবারের উৎসাহে যোগ দেন বিমান বাহিনীতে। বৈমানিক হিসেবে তিনি ৩০০ ঘণ্টা উড্ডয়ন সম্পন্ন করেছিলেন।

১৯৯৩ সালের দিকে তিনি ঢাকায় চলে আসেন এবং চাচাতো বোন, খ্যাতিমান অভিনেত্রী ববিতার হাত ধরে সিনেমায় যুক্ত হন। ১৯৯৫ সালে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘বাংলার নায়ক’। অল্প সময়ের মধ্যেই নিজের প্রতিভার বিকাশ ঘটিয়ে জনপ্রিয় নায়কে পরিণত হন রিয়াজ।