শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভক্তদের হতাশ করেছি, এটা একটা শিক্ষা: পুরান

news-image

স্পোর্টস ডেস্ক : টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা ওয়েস্ট ইন্ডিজ। আইপিএল, সিপিএলের মতো লিগ ক্যারিবীয়ান ছাড়া জমে না। নিকোলাস পুরান, এভিন লুইসরা সেখানে হটকেক। টি-২০’র দু’বারের চ্যাম্পিয়নও তারা। অথচ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ম্যাচ শেষে হতাশা ব্যক্ত করেছেন দলটির অধিনায়ক নিকোলাস পুরান। চোখ মুখে লেগে থাকা বিদায়ের হতাশা লুকাতে পারলেন না। বোধ হয় চেষ্টাও করলেন না। কারণ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অশনি সংকেতের দিন এটি। পুরানোর মতে, ভালো এক শিক্ষা এই বিদায়।

তিনি বলেন, ‘ব্যাটিং উইকেটে আমরা ভালো ব্যাট করতে পারেনি। এখানে ১৪৫ রান আটকানো বোলারদের জন্য কঠিন। পুরো আসরেই আমরা ভালো ব্যাটিং করিনি। আয়ারল্যান্ডকে অভিনন্দন। তারা ব্যাটে-বলে খুবই ভালো করেছে। এটা আমাদর জন্য বড় একটা শিক্ষা। আমরা হতাশ, ভক্তদের জন্যও খারাপ লাগছে। আমি নিজেও ব্যাট হাতে দলকে হতাশ করেছি।’

গত বছরের টি-২০ আসরে বাছাইপর্বে বিদায় নিয়েছিল আয়ারল্যান্ড। যদিও ভালো ক্রিকেট খেলেছিল দলটি। এবারও মন জয় করা ক্রিকেট খেলেছে আইরিশরা। দলটির অধিনায়ক বালব্রেইনি জানিয়েছেন, গত বছরের ওই হারের পর ঘরে ফিরে তারা অনেক কাজ করেছেন। এটাই তার ফল। হেরে আসর শুরু এবং ঘুরে দাঁড়ানো, দু’বারের চ্যাম্পিয়নদের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে জয় এটা তাদের জন্য সত্যিই গৌরবের।