শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কেউ ফিরে যাচ্ছেন, কেউবা শেষ চেষ্টার অপেক্ষায়

news-image

উওরা (ঢাকা) প্রতিনিধি : ময়মনসিংহ চরপাড়া মেডিকেলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাবেয়া আক্তার। হাতে কাপড়ের ব্যাগ, কোলে ছোট্ট দুই সন্তান সঙ্গে মেয়ে এবং বোনের মেয়ে। বোনের ছেলে হাসপাতালে ভর্তি। তাকে দেখতে যেতে হবে। সাভার থেকে আসা এই পরিবারটি আব্দুল্লাহপুর পরিবহনের জন্য দীর্ঘ তিন ঘণ্টা ধরে অপেক্ষা করছেন। শুধু রাবেয়া আক্তার নয়, কেউ দাঁড়িয়ে, কেউ বসে অপেক্ষা করছেন বাসের জন্য।

কিন্তু কোনো বাস নেই। যাওয়াটা জরুরি। সেই তাড়ায় কেউ কেউ বিকল্প যানবাহন খুঁজছেন। অনেক বলছেন মাঝপথে আর যেতে দেওয়া হবে না বা গাড়ি থামিয়ে দেওয়া হতে পারে। এই ভয়ে তারাও রাজি হচ্ছেন না। তাই কেউ কেউ ফিরে যাচ্ছেন মন খারাপ করে, কেউবা শেষ চেষ্টার অপেক্ষায়।

আজ শনিবার সকাল থেকে এই চিত্র রাজধানীর আবদুল্লাহপুর মোড়ে। বেলা দুইটায় ময়মনসিংহ শহর এলাকায় বিভাগীয় সমাবেশ ডেকেছে বিএনপি। এই কারণে সকাল থেকেই বন্ধ আছে ময়মনসিংহ বিভাগের সব বাস। এতে যাত্রীরা পড়েছেন বিপাকে।

আবদুল্লাহপুর মোড়ে ময়মনসিংহ বিভাগের জেলা জামালপুর, নেত্রকোনা ও শেরপুরের বাস পাওয়া যায়। ভোর রাত পাঁচটা থেকেই শুরু হয় বাস চলাচল। কিন্তু শনিবার সকাল থেকে সরেজমিনে দেখা যায়, কোনো বাস আসেনি। যাত্রীরা অপেক্ষায় আছেন।

ময়মনসিংহ ভালুকা এলাকার বাসিন্দা আজিম উদ্দিন। দুই দিন আগে চিকিৎসার জন্য এসেছিলেন মহাখালী ক্যানসার হাসপাতালে। আজ তার ময়মনসিংহে ফিরে যাওয়ার কথা। কিন্তু মহাখালী থেকে কোনো পরিবহন না পেয়ে এসেছেন উত্তরা আব্দুলাপুর। কিন্তু এখান থেকে কোনো বাস যাচ্ছে না। স্ত্রী আর ব্যাগ নিয়ে অপেক্ষা করতে দেখা যায় তাকে।

আজিম উদ্দিন বলেন, ‘একজন পরামর্শ দিলেন আবদুল্লাহপুর থেকে বাস পাওয়া যাবে। তাই গাড়ি ভাড়া করে এখানে আসি। এখানে আসার পর দেখি অবস্থা আরও বেশি খারাপ। সব ধরনের কাউন্টার বন্ধ। যাত্রী অনেক কিন্তু কোনো বাস নেই। সঙ্গে কোনো গাড়িই চান্দনা চৌরাস্তার বেশি যেতে চাচ্ছে না। চরম বিপাকে পড়েছি।’

‘শরীরের অবস্থা বেশি একটা ভালো না। জানেন তো ক্যানসার রোগী বেশি চলাচল করতে পারে না।’

এখন কী করবেন, জানতে চাইলে একটু হতাশ হয়ে তিনি বলেন, ‘ঢাকায় আমার কেউ নেই। তাই যাওয়াটা জরুরি। তাই শেষ চেষ্টাটা করব।’

যাত্রীদের পাশেই দেখা যায় বাস কাউন্টারের লোকজন অলস সময় পার করছেন। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, মহাখালী টার্মিনাল থেকেই তাদের নির্দেশনা দেয়া হয়েছে। শনিবার ময়মনসিংহ বিভাগের জেলা জামালপুর, নেত্রকোনা ও শেরপুরের পরিবহন বন্ধ থাকবে। বাস না চলায় তারাও অলস সময় পার করছেন। আর যাত্রীরাও সকাল থেকে বাসের জন্য এসে ভোগান্তি পোহাচ্ছেন।

অন্যদিকে ঢাকা গাজীপুর লোকাল বাস চালকদের সাথে কথা বলে জানা যায়, ময়মনসিংহ বিভাগের জেলা জামালপুর, নেত্রকোনা ও শেরপুরের পরিবহন বন্ধ থাকলেও রাস্তায় যাত্রীর চাপ কম।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন