রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দখল ঠেকাতে প্রধানমন্ত্রীর নামে জমি লিখে দেওয়ার ঘোষণা

news-image

নিজস্ব প্রতিবেদক,সোনারগাঁও : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জোরপূর্বক দখল ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে দুই শতাংশ জমি লিখে দেওয়ার ঘোষণা দিয়েছেন রুহুল ইসলাম জামিল নামের এক ব্যক্তি। আজ রোববার দুপুরে উপজেলার কাচঁপুর ইউনিয়নের সুখেরটেক এলাকায় দখল করা জমিতে প্রতিবাদ সভা ডেকে এ ঘোষণা দেন তিনি।

এ সময় ওই জমিতে একটি টিনশেড ঘর নির্মাণ করে ‘মায়ের ছোঁয়া, প্রযত্নে দুখু মিয়া এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামের একটি সাইনবোর্ড সাঁটিয়ে দেওয়া হয়। রহুল ইসলাম জামিল একজন সেনা সদস্য। প্রতিবাদ সভায় তার পরিবারের সদস্য ছাড়াও স্থানীয় ভুক্তভোগী জমির মালিকরা উপস্থিত ছিলেন। অধ্যাপক মনতাজ উদ্দিন মর্তুজার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কৃষক আহসান উল্লাহ, আব্দুর রহিম, আলাউদ্দিন সরদার, আবু সাঈদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ইডেন হাউজিং নামে একটি প্রতিষ্ঠান সুখেরটেক এলাকায় দুঃখের কারণ হয়ে দাঁড়িয়েছে। তারা স্থানীয় মাদকাসক্ত সন্ত্রাসীদের সহযোগিতায় ৮-১০ কানি জমি কিনেছিল। পরে ড্রেজারের পাইপ বসিয়ে জোরপূর্বক বালু ফেলে সরকারি খালসহ প্রায় ১০০-১৫০ কানি কৃষি জমি দখল করে নিয়েadvertisement 3
ছে। এ ঘটনায় প্রতিবাদ করলে ভুক্তভোগী জমির মালিকদের ভয়ভীতি দেখানোসহ বড় ধরনের ক্ষতি করার হুমকি দিয়েছে প্রতিষ্ঠানটি।

বক্তারা আরও বলেন, আমরা জেনেছি ইডেন হাউজিংয়ের সঙ্গে কিছু শিক্ষকও জড়িত রয়েছেন। তাদের অন্যায় কাজের জন্য ধিক্কার জানাই।

এর আগে রুহুল ইসলাম জামিল তার বক্তব্যে জানান, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুস্কৃতীরা ২০১৫ সালে তার ছোট ভাইকে অপহরণের পর হত্যা করে। পরে বড় ভাই অ্যাডভোকেট রুহুল আমিনকে মানসিক যন্ত্রণা দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়। এ ঘটনায় তার মা রওশন বানু ২০১৫ সালে ১১ মার্চ প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেন। তবে ওই স্মারকলিপি প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত পৌঁছেছে কিনা তা জানা নেই পরিবারটির।

তিনি বলেন, ‘এখন আমি ও আমার পরিবার আতঙ্কিত। জমি রক্ষা করতে গিয়ে আমাকে বা আমার পরিবারের অন্য সদস্যকে আবারও জীবন দিতে হয় কি না।’ সমস্যা সমাধানে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

 

এ জাতীয় আরও খবর

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে

ভারত গিয়ে লাপাত্তা ঝিনাইদহ-৪ আসনের এমপি

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ কেএনএফের তিন সদস্য নিহত

গবেষণা প্রতিবেদন: ৪৬ শতাংশ মানুষ চিকিৎসা খরচ মেটাতে হিমশিম খাচ্ছে

কালশীতে পুলিশ বক্সে আগুন দিলেন অটোরিকশাচালকরা

নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত অন্তত ১৭

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

হাতে লাঠি নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

এক প্যান্ডেলেই ১০০ তরুণ-তরুণীর বিয়ে

হজ পালনে সৌদি গেছেন ২৮ হাজারের বেশি বাংলাদেশি