শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাদখোলা বাসে চড়তে অধীর অপেক্ষায় সানজিদা

news-image

স্পোর্টস ডেস্ক : সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ। ফাইনালের মঞ্চে নেপালকে ৩-১ গোলে উড়িয়ে প্রথমবার চ্যাম্পিয়নের স্বাদ পেল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

এ ম্যাচের আগে বাংলাদেশ ফুটবল টিমের সানজিদা আখতারের ফেসবুক স্ট্যাটাস লিখেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনী কে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরও নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে।’

অবশেষে মেয়েদের স্বপ্ন পূরণ হচ্ছে। বাংলাদেশে ফিরলে তাদের ছাদখোলা বসেই সংবর্ধনা জানানো হবে।

এবার এমন উদযাপনে মাততে তর সইছে না সেই সানজিদার। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে প্রস্তুত বাসের তিনটি ছবি পোস্ট করেন। আর ক্যাপশনে লিখেন, ‘অধীর অপেক্ষায়’।

এদিকে সাবিনা-কৃষ্ণাদের বরণ করে নিতে সকল প্রস্তুতি সেরে রেখেছে বাফুফে। ইতোমধ্যে দলটির জন্য তৈরি করা হয়েছে ফুটবল হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ছাদখোলা দ্বিতল বাস। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর ব্যবস্থা করেছে।

বেলা সাড়ে ১১টায় মতিঝিল থেকে নানা রঙে সজ্জিত বাসটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা হয় গোল্ডেন গার্লসদের রিসিভ করার জন্য। বাসের একপাশে ফুটবল হাতে মেয়েদের উৎসাহ (স্বাগত) দিচ্ছেন প্রধানমন্ত্রী। লাল-সাদা ও সবুজ রঙে শোভা পাচ্ছে বাসটি। তবে চ্যাম্পিয়ন লেখা স্বর্ণাক্ষরে।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বুধবার এ তথ্য জানায়। গোল্ডেন ট্রফিগ্রহণের ছবিও দেখা যাচ্ছে। বাসের অপরপাশেও স্বর্ণাক্ষরে লেখা রয়েছে চ্যাম্পিয়ন। এছাড়া বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ছবিও দেখা যাচ্ছে এক পাশে।

বিমানবন্দরে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাও যাবেন মেয়েদের বরণ করে নিতে, তবে বাফুফে সভাপতি সালাউদ্দিন যাচ্ছেন না বিমানবন্দরে। তিনি বাফুফে ভবনে বরণ করে নেবেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিমানবন্দরে ফুটবলারদের যৌথভাবে সংবর্ধনা দেবে। সেখানেই সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণের পাশাপাশি মিষ্টিমুখ করানো হবে।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন