বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিতের ফিফটিতে লংকানদের ১৭৪ রানের লক্ষ্য দিলো ভারত

news-image

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মার হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান করেছে ভারত।

মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে দুদল। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। যেখানে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন লংকান অধিনায়ক দাসুন শানাকা।

প্রথমে ব্যাট করতে নামা ভারত ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায়। লোকেশ রাহুলকে এলবি করেন মহেশ থিকশানা। এরপরের ওভারেই দিলশান মাদুশঙ্কার বলে শূন্য রানে বিরাট কোহলি বোল্ড হলে চাপে পড়ে ভারত।

তবে রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে চাপ কাটিয়ে ওঠে ভারত। এই জুটি ৫৮ বলে ৯৭ রানের ঝড়ো পার্টনারশিপ গড়েন। অবশেষে এই জুটি ভাঙেন চামিকা করুনারন্তে। ঝড়ো ব্যাট করা ভারতীয় অধিনায়ক রোহিতকে ফেরান তিনি। ৪১ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৭২ রান করেন রোহিত। এরপর ২৯ বলে ৩৪ রান করা সূর্যকুমার যাদবকে ফেরান লংকান অধিনায়ক দাসুন শানাকা।

এরপর ভারত তাদের তিন পাওয়ার হিটারকে দ্রুতই হারায়। ১৩ বলে ১৭ করা হার্দিক পান্ডিয়া শানাকার দ্বিতীয় শিকারে পরিণত হন। আর মাদুশঙ্কা নিজের শেষ ওভারে দীপক হুডা ও ঋষভ পন্থকে ফেরান। শেষদিকে লংকান বোলাররা ম্যাচে ফিরলে রান দুশর কাছে যেতে পারেনি।

শ্রীলংকান বোলারদের মধ্যে মাদুশঙ্কা তিনটি উইকেট পান। এছাড়া করুনারত্নে ও শানাকা দুটি করে উইকেট দখল করেন।

এ ম্যাচটি ভারতের জন্য বাঁচা-মরার। কেননা সুপার ফোরে তারা পাকিস্তানের বিপক্ষে হেরে শুরু করেছিল। অন্যদিকে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জয় পায় শ্রীলংকা।

এ ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি শ্রীলংকা। তবে ভারতীয় দলে লেগস্পিনার রবি বিষ্ণোইর পরিবর্তে নেওয়া হয়েছে রবীচন্দ্রন অশ্বিন।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), দীপক হুডা, হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং।

শ্রীলংকা একাদশ: পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা।

 

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু