শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানদের হারিয়ে গ্রুপ পর্বের প্রতিশোধ নিলো শ্রীলংকা

news-image

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচ আফগানিস্তানকে ৪ উইকেটে হারাল শ্রীলংকা। এ জয়ে আসরের গ্রুপ পর্বে হারার প্রতিশোধও নিলো লংকানরা।

শনিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি গড়ায়। বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হয় খেলা। যেখানে প্রথমে ব্যাট করা আফগানরা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ও ৫ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলংকা।

১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করে শ্রীলংকা। ৬.৩ ওভারে ৬২ রান তোলে দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ও কুসল মেন্ডিস। তবে দুজনের কেউই ইনিংস বড় করতে পারেননি। মেন্ডিস ১৯ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৬ করে নবীন-উল-হকের বলে আউট হন। আর নিসাঙ্কা ২৮ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৩৫ করে মুজিব-উর-রহমানের শিকার হন।

মাঝে দ্রুত কিছু উইকেট পড়লেও দানুশকা গুনাথিলাকা ২০ বলে ৩৩ ও ভানুকা রাজাপাকসের ১৪ বলে ঝড়ো ৩১ রানের সুবাদে জয় তুলে নেয় লংকানরা।

আফগান বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান মুজিব ও নবীন।

টস হেরে এর আহে প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারে ৪৬ রান তোলেন হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। এই জুটি ভাঙেন দিলশান মদুশঙ্কা। ১৩ রানে জাজাইকে বোল্ড করেন তিনি। এরপর ইব্রাহিম জাদরানকে নিয়ে ৬৪ বলে ৯৩ রানের জুটি গড়েন গুরবাজ। মদুশঙ্কার দ্বিতীয় শিকারে ফেরেন ৩৮ বলে ৪০ করা ইব্রাহিম।

এর আগে ঝড়ো রান তোলা গুরবাজকে হারায় আফগানিস্তান। ৪৫ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় এই ব্যাটার ৮৪ রান করে আসিথা ফার্নান্দোর বলে আউট হন। এছাড়া নাজিবুল্লাহ জাদরান ১৭ রান করেন।

লংকান বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট পান দিলশান মদুশঙ্কা।