শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঝারি লক্ষ্যও দিতে পারল না বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপের তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তান। এশিয়া এই উঠতি দলটির বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। ৭ উইকেট হারিয়ে ১২৭ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত।

এশিয়া কাপের চলমান ১৫তম আসরের তৃতীয় ম্যাচে মঙ্গলবার মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান।

সংযুক্ত আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হয়ে ফেরেন ওপেনার নাঈম শেখ। পাঁচ মাস পর খেলতে নেমে মাত্র ৬ রান করে আউট হন তিনি। সবশেষ চলতি বছরের মার্চে এই আফগানদের বিপক্ষে মিরপুরে দুই ম্যাচে ২ ও ১৩ রানে আউট হয়েছিলেন নাঈম। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে নাঈমের সংগ্রহ মাত্র ২১ রান।

নাঈম আউট হওয়ার ৫ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার এনামুল হক বিজয়ও। তিনি ১৪ বল খেলে মাত্র ৫ রান করে ফেরেন।

দলের এমন কঠিন পরিস্থিতিতে হাল ধরতে পারেননি অধিনায়ক সাকিব। তিনি মুজিবের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন। সাকিব আউট হওয়ার পর রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

ইনিংসের ১১তম ওভারে রশিদ খানের করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন আফিফ হোসেন। তিনি ১৫ বল খেলে ১২ রানে আউট হন। তার বিদায়ে ৫৩ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর মোসাদ্দেক হোসেন সৈকতকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ৩১ বলে ৩৬ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ। ২৭ বলে ২৫ রান করা টি-টোয়েন্টির সাবেক এই অধিনায়ক স্কোর মোটাতাজা করতে বাউন্ডারি হাকাতে গিয়ে আউট হন।

এ জাতীয় আরও খবর