বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাল ধরছেন তিন জুটি

news-image

ফয়সাল আহমেদ
নায়কপ্রধান সিনেমা-গল্পে নায়িকারও মূল্য থাকে সমান সমান। দর্শক নায়ক-নায়িকার রসায়ন দেখতেই সিনেমা হলে যান। সিনেমায় জুটিপ্রথা শুরু থেকে। সর্বশেষ শাকিব খান-অপু বিশ্বাস জুটি ছিল হিট। এর পর কোনো নায়ক-নায়িকাই একসঙ্গে অনেক ছবিতে কাজ করেননি; কিন্তু আশার আলো দেখাচ্ছে নতুন তিনটি জুটি। তারা হলেন- রাজ-মিম, সিয়াম-পূজা ও নিরব-বুবলী। আমাদের আজকের আয়োজন এই তিন জুটি নিয়ে। লিখেছেন- ফয়সাল আহমেদ

প্রথম ছবিতেই বাজিমাত করেছেন তারা, প্রশংসায় ভাসছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের নিয়ে আলোচনায় মেতেছেন সবাই। ঈদে মুক্তি পাওয়া ‘পরাণ’ ছবিটি যারাই দেখেছেন, তারাই এই দুই তারকার প্রশংসা করছেন। মিমের বিনোদন অঙ্গনের শুরুটা হয়েছিল ১৫ বছর আগে, ২০০৭ সালে। অন্যদিকে শরীফুল রাজের শুরু ২০১০ সালে, বিজ্ঞাপনচিত্রের ‘সাইড আটির্স্ট’ হিসেবে। এর পর র‌্যাম্প মডেলিংও করেন। ‘পরাণ’-এর আগে রাজের চারটি ছবি মুক্তি পায়। ২০১৬ সালে শরীফুল রাজ অভিনীত প্রথম ছবি ‘আইসক্রিম’ মুক্তি পায়। এই ছবির কাজ করতে গিয়েই চলচ্চিত্রের প্রেমে পড়েন তিনি। সিদ্ধান্ত নেন- চলচ্চিত্রকে আঁকড়ে ধরেই এগিয়ে যাবেন। রাজের প্রচেষ্টা বিফলে যায়নি। প্রথম ছবি মুক্তির ছয় বছরের মাথায় সবচেয়ে বড় সাফল্য পেলেন ‘পরাণ’ দিয়ে। ছবি যারা দেখছেন, বেশির ভাগই শরীফুল রাজকে নিয়ে কোনো তুলনায় যেতে চাননি। তাদের কথা একটাই- রাজ অসাধারণ।

ছোটবেলা থেকেই নাচ করছেন বিদ্যা সিনহা মিম। স্বপ্ন দেখতেন বড় হয়ে বিনোদন অঙ্গনে নিজেকে মেলে ধরবেন। সেই স্বপ্ন থেকেই নাম লেখান লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায়। ২০০৭ সালে সেই আসরে হন চ্যাম্পিয়ন। এর পর বড় পর্দায় অভিষেক হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ দিয়ে। সময়ের হিসাবে পেরিয়েছে দেড় দশক। টেলিভিশন নাটক ও মডেলিং বাদে মিম অভিনীত চলচ্চিত্রের সংখ্যাও ছাড়িয়েছে ২০টি। ২০১৪ সালে ‘জোনাকির আলো’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য যুগ্মভাবে পেয়েছিলেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারও। এর বাইরে তিনি অভিনয় করেছেন ‘আমার প্রাণের প্রিয়া’, ‘তারকাঁটা’, ‘পদ্মপাতার জল’, ‘ব্ল্যাক’, ‘সুইটহার্ট’, ‘আমি তোমার হতে চাই’, ‘আমি নেতা হব’, ‘সাপলুডু’সহ আরও কয়েকটি চলচ্চিত্রে। কোনো সিনেমায় মিমের অভিনয় এতটা আলোচনায় আসেনি, যা এবারকার ঈদের দিন থেকে হচ্ছে। ‘পরাণ’ ছবি তাকে এনে দিয়েছে অন্য রকম এক সফলতা, যা অকল্পনীয় ও অবিশ্বাস্য। মিমও তার এমন সাফল্যে অভিভূত। চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিদের মতে, শরীফুল রাজ ও বিদ্যা সিনহা মিম- দুজনই হতে পারেন ঢালিউডের নতুন জুটি। ভালো পরিচালক আর গল্পে কাজ করার সুযোগ পেলে নিজেদের ভালোভাবে মেলে ধরতে পারবেন বড়পর্দায়।

সিয়াম-পূজা

চলতি বছর মুক্তি পায় বহুল প্রতীক্ষিত পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। ছবিটিতে তৃতীয়বারের মতো জুটি হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও চিত্রনায়িকা পূজা চেরি। ‘পোড়ামন-২’ দিয়ে যাত্রা করা এ জুটি ‘দহন’ সিনেমার তিন বছর বিরতির পর দর্শকের সামনে আসেন ‘শান’ নিয়ে। দেশের ৩৪ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ছবিটি। মুক্তির প্রথম দিনেই ভালো সাড়া পাচ্ছে সিনেমাটি। ঢাকার প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটি দেখতে দর্শকরা ভিড় করছেন। এই জুটির প্রথম ছবি ‘পোড়ামন-২’ দিয়েই তারা দর্শকহৃদয়ে স্থান করে নিয়েছিলেন। অনেকেই বলেছেন- এই জুটি হতে পারে আগামী দিনের সালমান-শাবনূর। ২০১৩ সালে মাহিয়া মাহি ও সাইমন অভিনীত ‘পোড়ামন’ মুক্তি পায়। সেই ছবিটি সিনেমাপ্রেমীদের মন ছুঁয়ে যায়, ব্যবসায়ীকভাবে সফলতাও পায়। তবে সেই সফলতাকে ছাড়িয়ে যায় ‘পোড়ামন ২’। ২০১৮ সালের ১৬ জুন মুক্তি পাওয়া সিনেমাটি সেই বছর ১৩ জুলাই পর্যন্ত এসে প্রায় ৮৭টি হলে প্রদর্শন হচ্ছে। দেশের চলচ্চিত্রে যে সংকটাবস্থা চলছে, সে অবস্থান থেকে নবাগত নায়ক সিয়াম ও নায়িকা পূজার সিনেমা প্রায় পঞ্চম সপ্তাহ ধরে চলছে- এটি সহজ কথা নয়। পূজা চেরি এর আগে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমা ‘নূর জাহান’ দিয়ে শুরু হলেও দেশি চলচ্চিত্রে এটি তার প্রথম কাজ। অন্যদিকে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সিয়ামের অভিষেক চলচ্চিত্র এটি।

নিরব-বুবলী

ক্যারিয়ারে প্রথম দিকে শীর্ষনায়ক শাকিব খানের নায়িকা ছিলেন শবনম বুবলী। ২০১৬ সালে নায়িকা হিসেবে সামনে আসেন তিনি। তিন বছরে ৯টি ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রতিটি ছবিতেই তার নায়ক শাকিব খান। তাই শাকিবের বাইরে বুবলী অন্য নায়কদের সঙ্গে অভিনয় করুক- ভক্তদের কাছে এমন প্রত্যাশা ছিল দীর্ঘদিনের। সে প্রত্যাশা এবার পূরণ করেছেন নিরব। ছবির নাম ‘ক্যাসিনো’। প্রথম ছবি ‘ক্যাসিনো’র পর তারা অভিনয় করেন ‘চোখ’ নামের একটি ছবিতে। দুটি ছবির সাফল্যের পর তারা নতুন আরেকটি ছবিতে জুটি বেঁধেছেন। ছবির নাম ‘কয়লা’। ছবির কাজ চলছে এখনো। পর পর তিন ছবিতে জুটি বাঁধা প্রসঙ্গে নিরব বলেন, ‘শাকিব খান থেকে বেরিয়ে প্রথম আমার সঙ্গে জুটি হয়েছে বুবলীর। চোখ মুক্তি পেয়েছে। এর মধ্যেই আমাদের দুজনকে নিয়ে পরিচালক ও প্রযোজকদের একটু আলাদা আগ্রহ দেখতে পাচ্ছি।’ বুবলী বলেন, ‘সবার সঙ্গেই কাজ করতে হবে। এতে কাজের ভিন্নতা আসে। নিরব ভাইয়ের কাজের প্রতি আন্তরিকতা আছে। ফলে পর পর কাজ করছেন।’ ছবিটির গল্প বিষয়ে এই নায়িকা বলেন, ‘এটি মৌলিক গল্পের ছবি। আমাদের দুজনের চরিত্রেরও ভিন্নতা আছে। আগে এ ধরনের কাজ আমার করা হয়নি।’

 

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু