শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলৌকিকভাবে বেঁচে যাওয়া সেই নবজাতক এখন আশঙ্কামুক্ত

news-image

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে জন্ম নেওয়া সেই নবজাতক জন্ডিস থেকে সেরে উঠেছে। সে এখন শঙ্কামুক্ত বলে মনে করছেন চিকিৎসকরা। আজ শনিবার বিকেলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক বিভাগের সহযোগী অধ্যাপক ও শিশুর চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ডের সদস্য সচিব ডা. নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বর্তমানে নবজাতকের জন্ডিস ভালো হলেও বুকের ও ডান হাতের হাড়ের ফ্র্যাকচার পুরোপুরি ভালো হতে আরও কয়েকদিন লাগতে পারে। তবে, নবজাতকটি এখন শঙ্কামুক্ত।

এ বিষয়ে দাদা মোস্তাফিজুর রহমান বলেন, শিশুটিকে দেখতে না পেরে খারাপ লাগছে। অন্যের মাধ্যমে খোঁজ নিচ্ছি, শিশুটি ভালো আছে। দুর্ঘটনার পর থেকে অনেকে নানাভাবে আমাদের সহযোগিতা করছে। ঘরে পর্যাপ্ত খাবার রয়েছে। শুরু থেকেই প্রশাসন ও সাংবাদিকরা অনেক সহায়তা করেছে আমাদের।

গত ১৬ জুন দুপুরের পরে উপজেলার রাইমনি গ্রামের জাহাঙ্গীর আলম (৪০), তার অস্তঃসত্ত্বা স্ত্রী রত্না আক্তার (৩০), মেয়ে সানজিদা আক্তারকে (৬) নিয়ে আল্ট্রাসনোগ্রাফি করাতে ত্রিশালে আসেন। পৌর শহরের খান ডায়াগনস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে জাহাঙ্গীর আলম, স্ত্রী রত্না এবং মেয়ে তিনজনেরই মৃত্যু হয়। এসময় ট্রাকচাপায় রত্নার পেট ফেটে কন্যাশিশুর জন্ম হয়।