শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার উইন্ডিজকে ১০৮ রানে অলআউট করল বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : নিজেদের প্রিয় ফরম্যাটে ফিরে জ্বলে উঠল বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে সহজ জয়ের পর দ্বিতীয় ম্যাচেও দারুণ শুরু করেছে টিম টাইগার। মিরাজ-নাসুমের দাপটে প্রথমে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১০৮ রানে অলআউট করেছে সফরকারী দলটি।

বৃষ্টি বিঘ্নিত প্রথম ওয়ানডেতে ১৪৯ রানে থেমেছিল উইন্ডিজ।

বুধবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয়। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

উইন্ডিজ ইনিংসের দলীয় ১১তম ওভারের তৃতীয় বলে ওপেনার কাইল মেয়ার্সকে ব্যক্তিগত ১৭ রানে বোল্ড করেন মোসাদ্দেক হোসেন। স্বাগতিকদের দলীয় ৩৯ রানের মাথায় আঘাত করেন নাসুম আহমেদ। তিনি শামারাহ ব্রুকসকে ৫ রানে বোল্ড করে ওয়ানডের অভিষেক উইকেট তুলে নেন।

১৮তম ওভারে এসে জোড়া আঘাত করেন বাঁহাতি স্পিনার নাসুম। ওভারের চতুর্থ ও ষষ্ঠ বলে তিনি যথাক্রমে ওপেনার শাই হোপ (১৮) ও ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরানকে ফেরান। পুরানকে শূন্য রানে বোল্ড করেন।

পেসার শরীফুল ইসলাম বোলিংয়ে এসেই উইকেট তুলে নেন। তিনি মাহমুদউল্লাহর ক্যাচে রোভম্যান পাওয়েলকে (১৩) ফেরান। এরপর উইকেটে থিতু হওয়া চেষ্টা করা ব্র্যান্ডন কিংকে বোল্ড করেন মেহেদী হাসান মিরাজ। পরে ব্যক্তিগ ২ রানে রান আউটের শিকার হন আকিল হোসেন।

তাসের ঘরের মতো ভেঙে পড়া উইন্ডিজ ব্যাটিংয়ের অষ্টম, নবম ও দশম উইকেট তুলে নেন মিরাজ। তিনি রোমারিও শেফার্ডকে বোল্ড করার পর আলজারি জোসেফকেও ফেরান। এরপর শেষ ব্যাটার গুডাকেশ মোটিকে এলবি করেন তিনি।

বাংলাদেশ বোলারদের মধ্যে মিরাজ সর্বোচ্চ ৪টি উইকেট পান। নাসুম ৩ উইকেট দখল করেন। মোসাদ্দেক ও শরীফুল একটি করে উইকেট পান।

প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

এই ম্যাচে ব্যাটিং শক্তি বাড়াতে তাসকিন আহমেদের বদলে দলে নেওয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। আর উইন্ডিজ একাদশে অ্যান্ডারসন ফিলিপ ও জায়ডেন সিলসের বদলে নেওয়া হয়েছে আলজারি জোসেফ ও কিমো পলকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: নিকোলাস পুরান (অধিনায়ক ও উইকেটরক্ষক), শাই হোপ, রোভম্যান পাওয়েল, শেমারহ ব্রুকস, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, রোমারিও শেফার্ড, কিমো পল, গুডাকেশ মোটি, আলজারি জোসেফ, আকিল হোসেন।