সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

পদ্মার গহীন অতলে নিমজ্জিত বিএনপির নেতিবাচক রাজনীতি : কাদের

news-image

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির কারণে বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার গহীন অতলে নিমজ্জিত।

আজ সোমবার এক ‍বিবৃতিতে তিনি এ কথা বলেন। পদ্মা সেতু নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

তিনি বলেন, বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা করেছিল। আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে পদ্মা সেতু নির্মিত হয়েছে। তাদের গভীর ষড়যন্ত্র দেশরত্ন শেখ হাসিনা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারেনি। এই ব্যর্থতা থেকে বিএনপি নেতারা দিন দিন গভীর থেকে গভীরতর হতাশায় নিমজ্জিত হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির কারণে বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার অতলে হারিয়ে যাচ্ছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, গত ২৫ জুন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন করেছেন। সাহস ও সংকল্পের আপসহীন মনোভাবকে ধারণ করে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা পদ্মা বহুমুখী সেতু বাস্তবায়নের মধ্য দিয়ে বিশ্বের কাছে সমৃদ্ধ বাংলাদেশের সক্ষমতা তুলে ধরেছেন।

তিনি বলেন, পদ্মা সেতু বাঙালি জাতি ও বাংলাদেশের জন্য এক অনন্য মাইলফলক স্পর্শকারী গৌরবোজ্জ্বল অর্জন। পদ্মা সেতু নিয়ে সমগ্র বাঙালি জাতি যখন গর্ব করছে, তখন বিএনপি নেতারা এই উৎসবে সামিল না হয়ে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্যে অসংলগ্ন ও মনগড়া বক্তব্য দিচ্ছেন। যার মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে বিএনপি নামক রাজনৈতিক দলটি এখনও তাদের জন্মলগ্ন থেকে প্রাপ্ত সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেনি।

সেতুমন্ত্রী বলেন, সরকার নাকি অজানা আতঙ্কে সব সময় উদ্বিগ্ন! মির্জা ফখরুল সাহেবের এ ধরনের কাল্পনিক ও অসার বক্তব্যের মাধ্যমে তাদের নিজেদের হতাশা এবং রাজনৈতিক দীনতা উন্মোচিত হয়েছে। বাংলার জনগণ আজ শেখ হাসিনা সরকারের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ আমাদের সঙ্গে আছে, তাই আমাদের কোনো উদ্বেগ নেই। জনগণের ওপর আমাদের পরিপূর্ণ আস্থা এবং বিশ্বাস রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা স্পষ্টভাবে বলেছেন ‘দেশের জনগণই আমার সাহসের ঠিকানা।‘ অন্যদিকে বিএনপি জনগণের মুখোমুখি হতে ভয় পায়। তাদের নেতারা নির্বাচন আতঙ্কে ভুগছেন। আসলে বিএনপি নেতারা প্রবল জনরোষের আশঙ্কায় উদ্বিগ্ন।

এ জাতীয় আরও খবর