শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে নামছেন ১৪ দলের নেতারা

news-image

নিজস্ব প্রতিবেদন : সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে জেলা সফরে নামার সিদ্ধান্ত নিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতারা।

শুক্রবার বিকালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর সভাপতিত্বে তার ইস্কাটনের বাসভবনে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পাশাপাশি সভা থেকে নিয়মিতভাবে জেলা পর্যায়ে ১৪ দলের নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠানের নির্দেশনা দেওয়া হয়। একইসঙ্গে সভায় দেশে বিদ্যমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক বিষয়াদি নিয়ে আলোচনা হয়।

সভায় ১৩ জুন বেলা ১১টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সাবেক মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, গণ-আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এসকে শিকদার, জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক এজাজ আহম্মদ মুক্তা, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব মো. আল ফারুকী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সদস্য হামিদুল কিবরিয়া চৌধুরী আজাহার ও গণতান্ত্রিক মজদুর পার্টির সহসভাপতি মো. জহির হাসান।

সভায় নেতারা বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য ইচ্ছাশক্তির কারণেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্প বাস্তবায়ন সম্ভব হয়েছে। এজন্য ১৪ দলের নেতারা দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। অতি দ্রুত সময়ের মধ্যে কেন্দ্রীয় ১৪ দল ঢাকা মহানগরীতে একটি আনন্দ সমাবেশ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে গণতন্ত্র ও উন্নয়নের ধারাকে চলমান রাখতে কেন্দ্রীয় ১৪ দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একনিষ্ঠভাবে সমর্থন অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে।

সভাপতি আমির হোসেন আমু ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ১৪ দলের নেতাদের প্রতি আহ্বান জানান। সভায় প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তার অবদান তুলে ধরা হয়।

সভা শেষে আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, বিএনপি দেশে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতা চালাচ্ছে। অতি সম্প্রতি বিএনপির সমাবেশে ‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ স্লোগান প্রমাণ করে বিএনপি দেশে নতুনভাবে হত্যা-ক্যু-ষড়যন্ত্রের রাজনীতি চালু করতে চায়। এর প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দল সভা থেকে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিরঙ্কুশ সমর্থনের অঙ্গীকার করা হয় এবং দেশের জনগণকে পাশে থাকার আহ্বান জানানো হয়।