রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাটুরিয়ায় অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

news-image

মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : পদ্মায় পানি বেড়ে যাওয়ায় নদীতে স্রোতও বেড়েছে। তাই মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পার হতে সময় বেশি লাগছে। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

শুক্রবার (৩ জুন) দুপুর ১২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন এসব তথ্য জানান।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাটের এজিএম (মেরিন) আব্দুস সাত্তার বলেন, পদ্মা নদীতে পানিবৃদ্ধির ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের চ্যানেল পয়েন্টে স্রোত বেড়েছে। ফলে স্বাভাবিক সময়ের চেয়ে নদী পারাপারে কিছুটা সময় বেশি লাগছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন বলেন, ছুটির দিন থাকায় দূরপাল্লার পরিবহন বাস ও ছোট গাড়ির হার বেড়েছে। পাটুরিয়া ঘাট এলাকায় ৭০টি পরিবহন বাস, দেড় শ ছোট গাড়ি ও তিন শ সাধারণ পণ্যবাহী ট্রাক পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। এসব যানবাহন পারাপার করা হয়ে গেলে ট্রাক টার্মিনালে অপেক্ষায় থাকা সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো পারাপার শুরু হবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১১টি রো রো ফেরি, ৪টি ইউটিলিটি, ২টি ডাম্প ও ১টি ছোট ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। এ নৌরুটে ১১টি রো রো ফেরি চলাচল করায় অপেক্ষায় থাকা যানবাহনগুলোকে দ্রুত পার করা সম্ভব হবে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

টানা পাঁচ দফায় কমলো সোনার দাম

কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি

ঢাকা-রাজশাহীসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

শিক্ষাপ্রতিষ্ঠান কোথায় কখন বন্ধ থাকবে জানালেন মন্ত্রী

ইসরায়েলবিরোধী বিক্ষোভ থেকে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী গ্রেপ্তার

জ্যোতির ফিফটির পরও হারল বাংলাদেশ

আইনগত সহায়তা দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী

শিম্পাঞ্জির সঙ্গে ছবি তুলে কটাক্ষের শিকার নুসরাত

সম্ভাব্য গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে প্রচণ্ড চাপে নেতানিয়াহু

বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত

দুর্নীতির সরকার ক্ষমতায় থাকলে জনগণের সব বিক্রি করে দেবে : রিজভী