বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

news-image

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ার গাবতলীতে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, পৌর মেয়র ও পৌর বিএনপির সাধারণ সম্পাদকসহ চার শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান পাইকার বাদী হয়ে ঘটনার দু’দিন পর আজ মঙ্গলবার মামলা দায়ের করেন। পরে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম মামলা দায়ের ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি সিরাজুল ইসলাম জানান, উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টন, সাধারণ সম্পাদক এনামুল হক নতুন, পৌর মেয়র সাইফুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহিম পিন্টুসহ ১৩৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকেও আসামী করা হয়েছে। এই মামলার এজাহারনামীয় আসামী আবু জাফর, হাবিবুল্লাহ আকন্দ ও বাবু মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান ওসি।

গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক নতুন মামলা প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগ একতরফাভাবে বিএনপির ওপর হামলা করে উল্টো আমাদের ওপরই মামলা করেছে। আগে ছিল গায়েবি মামলা আর এখন ভুয়া মামলা। রাজনৈতিকভাবে হয়রানির জন্য এই মামলা করা হয়েছে।

গত ২৭ মে উপজেলা বিএনপির সম্মেলনে জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সুরাইয়া জেরিন রনি প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’ করেন। এর প্রতিবাদে রোববার গাবতলী উপজেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে হামলা চালায় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। পরে উভয় পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ২০জন নেতাকর্মী আহত হন।