বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ শেষে বাংলাবাজার ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ

news-image

মাদারীপুর প্রতিনিধি : ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। শুক্রবার সকাল থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট হয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানের কর্মস্থলমুখো যাত্রীর চাপ বাড়তে শুরু করে। দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে বিভিন্ন যানবাহনে যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসেন। বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়াগামী প্রতিটি ফেরি, লঞ্চ ও স্পিডবোটই ছিল যাত্রীতে ভরপুর।

এদিকে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেন। ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন।

বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, শুক্রবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে বাস, পিকআপ, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে কর্মস্থলমুখো যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসতে শুরু করে। বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় যাত্রীদের ভিড়ও বাড়তে থাকে। বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া প্রতিটি লঞ্চ ও স্পিডবোট ছিল যাত্রীতে পরিপূর্ণ।

ঢাকা ফেরত সোহল আলম জানান, ঈদের আগে ঘাটে প্রচুর ভিড় ছিল। এ জন্য আর আসিনি। কিন্তু ঈদের তিন দিন পর এসেও একই রকম ভিড়। এ পর্যন্ত আসতে অনেক কষ্ট হয়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট ম্যানেজার মো.সালাউদ্দিন বলেন, এ রুটে ৬টি ফেরি দিয়ে যাত্রী, জরুরি গাড়ি ও কাঁচামালবাহী গাড়ি পারাপার করা হচ্ছে। কিছু গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। আমরা সিরিয়াল অনুযায়ী সকল গাড়িই পারাপার করছি।

 

এ জাতীয় আরও খবর