সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮২ লাখ টাকা আত্মসাৎ : গাজীপুর সিটির ৩ কর্মকর্তার নামে মামলা

news-image

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নানের স্বাক্ষর জালিয়াতি করে ৮২ লাখ ৩৪ হাজার ৮২৮ টাকা আত্মসাতের অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার দুদকের উপপরিচালক মো. রাশেদুল ইসলাম বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১- এ মামলা করেন।

আসামিরা হলেন-গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) কে. এম. রাহাতুল ইসলাম (৬১), হিসাব রক্ষণ কর্মকর্তা মো. নজরুল ইসলাম (৫১) (বর্তমানে সাময়িক বরখাস্তকৃত) এবং সাবেক প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. ছায়েদুর রহমান (৬১)।

দুদক সূত্রে জানা গেছে, প্রতারণা, জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে সাতটি চেকের মাধ্যমে গাজীপুর সিটি কর্পোরেশনের সরকারি তহবিল থেকে ৮২ লাখ ৩৪ হাজার ৮২৮ টাকা আত্মসাতের অভিযোগে ওই তিনজনের নামে মামলা হয়েছে। সাতটি প্রকল্পে স্বাক্ষর জাল করে আসামিরা এই টাকা আত্মসাৎ করেছেন।

প্রকল্পগুলো হলো- ১/ হিমারদিঘী আশরাফ এর বাড়ির পিছন হতে নিজাম উদ্দিন রোডের শেষ প্রান্ত পর্যন্ত আর.সি.সি ড্রেন নির্মাণ প্রকল্প, ২/ গাছা রোডে ঢাকা-ময়মনসিংহ রাস্তা হতে বঙ্গবন্ধু কলেজ পর্যন্ত রাস্তায় এইচ,বি,বি ও কার্পেটিং মেরামত প্রকল্প, ৩/ পূর্ব আরিচপুর সুলতানের বাড়ি হতে নজরুল ইসলাম এর বাড়ি হয়ে রাশেদ শিকদার বাড়ি হয়ে কুদ্দুসের বাড়ি হয়ে তুরাগ পর্যন্ত, পূর্ব আরিচপুর নজরুল ইসলামের বাড়ি হতে আসমার দোকান পর্যন্ত এবং পূর্ব আরিচপুর আলমগীর ও হেমায়েতের বাড়ি হতে শাহীনের বাড়ি পর্যন্ত স্লাবসহ আর,সি,সি ড্রেন ও সি,সি রাস্তা নির্মাণ কাজ, ৪/ ২০১৪-১৫ অর্থবছরে টঙ্গী বাজার পাথর ফ্যাক্টরি রাস্তায় আর,সি,সি ড্রেন ও সি, সি মেরামতকরণ, ৫/ ২০১৪-১৫ অর্থবছরে শহীদ সুন্দর আলী রোডে (তুসোকা হইতে এস,এস স্টীল মিল) পর্যন্ত আর সি, সি ড্রেন নির্মাণ কাজ ৬/ ২০১৬-১৭ অর্থবছরে মরকুল শিলমুল সংযোগ রাস্তা থেকে মোস্তফার বাড়ির রাস্তার গাইড ওয়াল ও মাটি ভরাট কাজ ৭/ এস এইচ এন্টারপ্রাইজ।

মামলার বিষয়ে জানতে অবসরপ্রাপ্ত দুই কর্মকর্তা সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) কে. এম. রাহাতুল ইসলাম এবং সাবেক প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. ছায়েদুর রহমানের সঙ্গে যোগযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে সাময়িক বরখাস্তকৃত হিসাব রক্ষণ কর্মকর্তা মো. নজরুল ইসলাম দুদকের তদন্তের বিষয়টি স্বীকার করেছেন। পেছন থেকে কেউ এসব করাচ্ছে এমন দাবি করলেও কে বা কারা তা বলতে অপরাগতা জানিয়ে দ্রুত সংযোগ বিচ্ছিন্ন করেন নজরুল ইসলাম।

এ ব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অবিচল, যে কারণে দুর্নীতি করে কেউ পার পায়নি। গাজীপুর সিটি কর্পোরেশনে ওইসব কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

টানা পাঁচ দফায় কমলো সোনার দাম

কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি

ঢাকা-রাজশাহীসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

শিক্ষাপ্রতিষ্ঠান কোথায় কখন বন্ধ থাকবে জানালেন মন্ত্রী

ইসরায়েলবিরোধী বিক্ষোভ থেকে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী গ্রেপ্তার

জ্যোতির ফিফটির পরও হারল বাংলাদেশ

আইনগত সহায়তা দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী

শিম্পাঞ্জির সঙ্গে ছবি তুলে কটাক্ষের শিকার নুসরাত

সম্ভাব্য গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে প্রচণ্ড চাপে নেতানিয়াহু

বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত

দুর্নীতির সরকার ক্ষমতায় থাকলে জনগণের সব বিক্রি করে দেবে : রিজভী