রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পস ক্লাবে অশ্লীলতায় বাধা দেয়ায় খুন হন সোহেল চৌধুরী

news-image

নিজস্ব প্রতিবেদক : চাঞ্চল্যকর ও বহুল আলোচিত জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত ১ নম্বর আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‌্যাব বলছে, বনানীর আবেদীন টাওয়ারে আশিষ রায় চৌধুরী এবং আসাদুল ইসলাম ওরফে বান্টি ইসলামের যৌথ মালিকানায় ট্রাম্পস্ ক্লাব প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে এই ক্লাবে বিভিন্ন বয়সী মানুষ সন্ধ্যা থেকে শুরু করে ভোর রাত পর্যন্ত বিভিন্ন অসামাজিক কার্যকলাপের জন্য আসত। এখানে সবচেয়ে বেশি যাতায়াত ছিল আজিজ মোহাম্মদ ভাইয়ের। আজিজ মোহাম্মদ ভাই, বান্টি ইসলাম ও আশিষ রায় চৌধুরী একসাথে ট্রাম্পস্ ক্লাবে ঢাকার আন্ডারওয়ার্ল্ড ও অপরাধ জগতের ব্যক্তিদের সঙ্গে বিভিন্ন ধরনের অপরাধ কার্যক্রম পরিচালনা করতেন। ট্রাম্পস্ ক্লাবের ঠিক পাশেই ছিল ওই সময়কার বনানীর সবচেয়ে বড় মসজিদ বা বনানীর জামে মসজিদ। ভিকটিম চিত্রনায়ক সোহেল চৌধুরী বনানী মসজিদ কমিটি নিয়ে বার বার ট্রাম্পস্ ক্লাবের এই ধরনের অশ্লীলতা বন্ধের চেষ্টা করে ব্যর্থ হন। পরে আজিজ মোহাম্মদ ভাইয়ের সাথে ভিকটিমের তর্ক এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে।

ট্রাম্পস্ ক্লাবে তৎকালীন শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের নিয়মিত যাতায়াত ছিল। ট্রাম্পস্ ক্লাবে জনসম্মুখে আজিজ মোহাম্মদ ভাইকে সোহেল চৌধুরী অপমান করায় প্রতিশোধ নেয়ার জন্য বান্টি ইসলাম, আশিষ রায় চৌধুরী ও আজিজ মোহাম্মদ ভাই আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ওরফে ইমনকে সোহেল চৌধুরীকে হত্যার প্রস্তাব দেয়। ইমন তাদের সাথে সম্পর্ক আরো জোরদার করতে সোহেল চৌধুরীকে হত্যার প্রস্তাবে রাজি হয় এবং পরবর্তীতে এই হত্যাকাণ্ড ঘটানো হয়।

মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানের ২৫/বি ফিরোজা গার্ডেন নামের একটি বাসা থেকে আশিষ রায় চৌধুরীকে গ্রেপ্তার করে বুধবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এসময় ২২ বোতল বিদেশি মদ, ১৪ বোতল সোডা ওয়াটার, ১ টি আইপ্যাড, ১৬টি বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড, ২টি আইফোন ও নগদ ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, প্রাথমিকভাবে ৫০ লাখ টাকা পুঁজি নিয়ে ট্রাম্পস্ ক্লাব প্রতিষ্ঠিত হয়। এই ৫০ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা লগ্নি করেছিল আশিষ রায় এবং অবশিষ্ট ২৫ লাখ টাকা লগ্নি করেছিল পলাতক বান্টি ইসলাম।

এদিকে আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাতিজিকে বান্টি ইসলাম বিয়ে করায় তাদের মধ্যে আত্মীয়তার সম্পর্ক ছিল। বান্টি ইসলাম ও আশিষ রায় যুবক বয়স থেকে একে অপরের ঘনিষ্ঠ বন্ধু। পরবর্তীতে তাদের এই বন্ধুত্ব ব্যবসায়িক অংশিদারিত্বে রূপ নেয়। পার্টনারশিপে ট্রাম্পস্ ক্লাব পরিচালনা করা শুরু করেন তারা। আজিজ মোহাম্মদ ভাই, বান্টি ইসলাম ও আশিষ রায় চৌধুরী একসাথে ট্রাম্পস্ ক্লাবে ঢাকার আন্ডারওয়ার্ল্ড ও অপরাধ জগতের ব্যক্তিদের সাথে জড়িত থেকে এই ধরনের অপরাধ কার্যক্রম পরিচালনা করতেন।

আশিষ রায়কে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব আরও জানায়, যেহেতু এই ট্রাম্পস্ ক্লাবে সন্ধ্যা থেকে শুরু করে সারারাতব্যাপী বিভিন্ন ধরনের অসামাজিক কর্মকাণ্ড পরিচালিত হত। ভিকটিম চিত্রনায়ক সোহেল চৌধুরী বনানী মসজিদের কমিটি নিয়ে বার বার ট্রাম্পস্ ক্লাবের এই ধরনের অশ্লীলতা বন্ধের চেষ্টা করে ব্যর্থ হন। কিন্তু সোহেল চৌধুরী অশ্লীলতা ও অসামাজিকতার বিরুদ্ধে প্রতিবাদ জানানোয় ট্রাম্পস্ ক্লাবের মালিক বান্টি ইসলাম এবং আশিষ রায় চৌধুরীর ব্যবসায়িক স্বার্থে আঘাত লাগে।

র‌্যাব মুখপাত্র মঈন বলেন, আজিজ মোহাম্মদ ভাই যেহেতু আন্ডারওয়ার্ল্ড কানেক্টিভিটি মেইনটেইন করার জন্য ঢাকায় ট্রাম্পস্ ক্লাবকে একটা সেইফ হাউজ হিসেবে বেছে নিয়েছিল তার সেই স্বার্থেও আঘাত লাগে। আবার ইমনের মতো শীর্ষ সন্ত্রাসীরাও যেহেতু অসামাজিক কার্যকলাপ করতে একমাত্র সেইফ হাউজ পেয়েছিল। ওই সময়ে যদি ক্লাবটি বন্ধ হয়ে যেত তাহলে তারা সবাই ক্ষতিগ্রস্ত হতো। সব ধরনের অসামাজিক কার্যকলাপের কেন্দ্রবিন্দুতে ছিল এই ট্রাম্পস্ ক্লাব।

র‌্যাব জানায়, চিত্রনায়ক সোহেল চৌধুরী ওই সময় সমাজের একজন সচেতন নাগরিক হিসেবে মসজিদ কমিটির পক্ষ হয়ে এই ট্রাম্পস্ ক্লাবটি বন্ধ করতে বার বার চেষ্টা করেন। আর এতেই তিনি অপরাধীদের চক্ষুশূলে পরিণত হন। এই ঘটনায় গত ১৯৯৮ সালের ২৪ জুলাই আজিজ মোহাম্মদ ভাইয়ের সাথে ভিকটিমের সরাসরি তর্ক এবং এক পর্যায়ে সাথে হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে আজিজ মোহাম্মদ ভাই সোহেল চৌধুরীর উপর অত্যন্ত ক্ষুব্ধ হন। প্রতিশোধ নেয়ার জন্য বান্টি ইসলাম ও আশিষ রায় চৌধুরীকে অনুরোধ জানায়।