রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়েদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় খুন হয় রোহান

news-image

নিজস্ব প্রতিবেদক : মেয়েদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় খুন হতে হয় কলেজছাত্র সৈয়দ আলিম রোহান (২০)। ওই হত্যাকাণ্ডে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

খুলনার ফুলতলার পায়গ্রাম কসবা এলাকায় গত মার্চে ‘রহমানিয়া এলিমেন্টারি স্কুল’ নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে রি-ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী তাছিন মোড়ল (২২) ও সাব্বির ফারাজীসহ (২৩) দলবেঁধে কয়েক যুবক যায়। তারা সেখানে গিয়ে মেয়েদের উত্ত্যক্ত ও হট্টগোল করতে থাকে।

এলাকার অন্য ছেলেদের নিয়ে তাদের এমন কাজের প্রতিবাদ করে এমএম (মোজাম মহলদার) কলেজের শিক্ষার্থী সৈয়দ আলিফ রোহান(২০)। তখন তাছিন, সাব্বির ও শান্ত গাজী রোহানকে দেখে নেবে বলে হুমকি দিয়ে যায়। এরপর ৩১ মার্চ বেলা সাড়ে ১১টায় এমএম কলেজ মাঠে রোহানকে একা পেয়ে তাছিন ছুরিকাঘাতে হত্যা করে।

বুধবার দুপুরে সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

সিআইডি জানায়, গত ৩১ মার্চ নিজ ক্যাম্পাসে খুন হন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী (সমাজকর্ম) সৈয়দ আলিফ রোহান। এই ঘটনায় নিহতের বাবা সৈয়দ আবু তাহের একটি হত্যা মামলা করেন। মামলায় তাছিন মোড়ল (২২) ও সাব্বির ফারাজীসহ (২৩) এজাহারনামীয় পাঁচ জন এবং অজ্ঞাত আরও চার-পাঁচ জনকে আসামি করা হয়।

মুক্তা ধর বলেন, ঘটনার পর সিআইডি ছায়া তদন্ত শুরু করে। তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে রি-ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী তাছিন মোড়ল (২২) ও সাব্বির ফারাজীসহ (২৩) বেশ কয়েকজনের সংশ্লিষ্টতা পাওয়া যায়। এরপর মঙ্গলবার ঢাকার আশুলিয়া এলাকার গাজীর চট এলাকা থেকে তাছিন ও সাব্বিরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সিআইডির এই কর্মকর্তা বলেন, ফুলতলার পায়গ্রাম কসবা এলাকায় গত মার্চে রোহানের বাড়ির পাশে ‘রহমানিয়া এলিমেন্টারি স্কুল’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে তাছিন ও সাব্বিররা দলবেঁধে যায়। তারা অনুষ্ঠানে গিয়ে বিভিন্ন মেয়েকে উত্ত্যক্ত করে। অনুষ্ঠানে হট্টগোল করতে থাকে। এলাকার অন্য ছেলেদের নিয়ে তাদের এমন কাজের প্রতিবাদ করে রোহান। তখন তাছিন, সাব্বির ও শান্ত গাজী রোহানকে দেখে নেবে বলে হুমকি দিয়ে যায়। ৩১ মার্চ বেলা সাড়ে ১১টায় এমএম কলেজ মাঠে রোহানকে একা পেয়ে তাছিন ছুরিকাঘাত করে। এ সময় সাব্বিরও সেখানে ছিল।

গুরুতর আহত অবস্থায় কলেজের শিক্ষার্থীরা রোহানকে সিএনজিযোগে দ্রুত ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করেন।