শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে এই প্রথম অস্থায়ী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

news-image

বিশেষ প্রতিনিধি ইতালি : ইতালির রাজধানী রোমে এই প্রথম অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ এবং উৎসবমুখর পরিবেশে পুস্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এই স্মৃতিসৌধে ৭১ এর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাংলা প্রেসক্লাব ও জাতীয় অনলাইন প্রেসক্লাব ইতালির যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী অংশগ্রহণ করে।

জাতীয় অনলাইন প্রেসক্লাব ইতালির সভাপতি আফজাল হোসেন রোমান, বাংলা প্রেসক্লাব , ইতালির সাধারণ সম্পাদক লাবণ্য চৌধুরী, সদস্য সিনিয়র সাংবাদিক হাসান মাহমুদ, জাতীয় অনলাইন প্রেসক্লাব ইতালির সাধারণ সম্পাদক মিনহাজ হোসেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদক মেহনাস তাব্বাসুম শেলী, নির্বাহী কমিটির সদস্য মালিক মঞ্জুর, সাংবাদিক আমিনুল ইসলাম রাসেল, রাজু হক, ইতালিয়ান সাংবাদিকসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা কবিতা আবৃতি এবং সঙ্গীতানুষ্ঠানসহ দিনব্যাপি নানা আয়োজন ছিল।

আগামী প্রজন্মের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে দূর প্রবাসে থেকেও এই শ্রদ্ধা নিবেদন ও এরকম আয়োজনে গর্ব অনুভব করে মুক্তিযুদ্ধের চেতনাকে আরো ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান প্রবীণ মুক্তিযোদ্ধা লুৎফর রহমান।

এ সময় কমিউনিটির নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন চ্যানেল এস দর্শক ফোরাম ইতালি, বাংলাদেশ সমিতি ইতালি, ইতালি বাংলা স্বমণ্বয় ও উন্নয়ন সমিতি, ইতালি আওয়ামী লীগ, ইতালি বিএনপি, যুবদল ইতালি শাখা, বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, মহিলা সমাজ কল্যাণ সমিতি, মহিলা সংস্থা ইতালি, যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতি, বিশ্ব সঙ্গীত কেন্দ্র রোমসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

এ সময় বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দরা দূতাবাসের মাধ্যমে একটি স্থায়ী স্মৃতিসৌধ নির্মাণের দাবি জানান।

আয়োজনের টাইটেল স্পন্সর CSN Bangla প্রতিষ্ঠানের কর্ণধার পলাশ হাওলাদার বলেন” এই ধরনের আয়োজনে Csn Bangla সব সময়ই পাশে থাকবে। তিনি, প্রবাসে বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম যেন ইতালিতে একটি স্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে পারে তার দিকে দৃষ্টি দেয়ার আহ্বান জানান।

শেষে অনুষ্ঠানে বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন আয়োজনের স্পনসর Csn কাফ কর্মকর্তারা ও অনুষ্ঠানের সার্বিক সহযোগি বিশিষ্ট ব্যাবসায়ী নূর ইসলাম পান্নাসহ আমন্ত্রিত অতিথিরা।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন