রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অদম্য ইচ্ছা তাদের জনপ্রিয়তার মন্ত্র

news-image

ফয়সাল আহমেদ
ইচ্ছাশক্তি প্রবল থাকলে সফলতা অর্জন করা খুব কঠিন কিছু নয়। সেই ইচ্ছাশক্তি আছে বলেই আমাদের দেশের বিনোদন জগতে অনেক সফল ব্যক্তি আছেন যারা ভিন্ন পেশা থেকে এসে জনপ্রিয় হয়েছেন। আমাদের আজকের আয়োজন সেসব জনপ্রিয় তারকাকে নিয়ে। লিখেছেন- ফয়সাল আহমেদ

আবুল হায়াত

একটা সময় তিনি নিয়মিত লেখালেখি করতেন। একজন দক্ষ ও প্রবীণ অভিনেতা হলেও প্রকৃতপক্ষে তিনি একজন সিভিল ইঞ্জিনিয়ার। বুয়েট থেকে ১৯৬৭ সালে সিভিল ইঞ্জিনিয়ারিং পাস করে ১৯৬৮ সালেই ঢাকা ওয়াসার প্রকৌশলী পদে যোগ দেন। বর্তমানে টিভি নাটকে, সিনেমায় আর বিজ্ঞাপনে সফলতার সঙ্গে অভিনয় করে যাচ্ছেন।

দিলারা জামান

দিলারা জামান ছিলেন একজন শিক্ষিকা। চট্টগ্রাম ও ঢাকার অনেক স্কুলে তিনি শিক্ষকতা করেছেন। সর্বশেষ তিনি অধ্যক্ষ ছিলেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের। আবার ইডেন কলেজে পড়ার সময় তিনি ছিলেন ছাত্রী সংসদের সাহিত্য সম্পাদিকা।

হানিফ সংকেত

জনপ্রিয় এ গণমাধ্যমকর্মী ছিলেন একজন ইঞ্জিনিয়ার। চাকরিও করতেন। পরে শোবিজের টানে চাকরি ছেড়ে দেন। তিনি একাধারে উপস্থাপক, পরিচালক, লেখক ও প্রযোজক। দর্শক-শ্রোতাদের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মাধ্যমে আনন্দ দিয়ে যাচ্ছেন যুগ যুগ ধরে।

ফজলুর রহমান বাবু

১৯৮৩ সালে অগ্রণী ব্যাংকে যোগদান করেন এবং তার কর্মস্থল ঢাকায় স্থানান্তরিত হয়। ঢাকায় চলে আসার পর তিনি মামুনুর রশীদের ‘আরণ্যক নাট্যদল’ মঞ্চ দলে যোগ দেন।

রিয়াজ

এ অভিনেতা ছিলেন মূলত একজন পাইলট। তুরস্কে গিয়ে প্রশিক্ষণ নিয়েছিলেন, দেশে ফিরে পেয়েছিলেন কমিশন। কিন্তু মন টিকল না সেখানে। ছেড়ে এলেন ইউনিফর্ম আর ক্যান্টনমেন্টের জীবন। চাকরি ছাড়ার পর কী করবেন ভাবছিলেন, এমন সময়ে একেবারেই অপ্রত্যাশিতভাবে নতুন একটা দিগন্ত উন্মোচিত হয়ে গেল তার সামনে।

হাসান মাসুদ

জনপ্রিয় এ অভিনেতা ১৯৮৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ক্যাডেট হিসেবে যোগ দেন এবং ১৯৯২ সালে অধিনায়ক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি নিউ নেশন এবং পরে ডেইলি স্টারে ক্রীড়া প্রতিবেদক হিসেবে কাজ করেন। বিবিসির বাংলাদেশের প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন কিছুদিন।

মাহফুজ আহমেদ

জনপ্রিয় এ অভিনেতা ক্যারিয়ারের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশোনাকালীন বিনোদন পাতায় লিখতেন, সেই সুবাদেই ইমদাদুল হক মিলনের পরামর্শে জনপ্রিয় ধারাবাহিক ‘কোন কাননের ফুল’-এ ছোট্ট চরিত্রে অভিনয় করার মধ্য দিয়ে টিভি নাটকে নাম লেখান।

জয়া আহসান

জয়া আহসান স্নাতকে ভর্তি হওয়ার কিছুদিন আগে একটি ইংরেজি মাধ্যম স্কুলে শিক্ষকতা করেছেন। সেই শিক্ষকতার গল্প তিনি এখনো বলেন। সেখানে শিক্ষিকা জয়া দ্বিতীয় শ্রেণির ছাত্রের কাছ থেকে প্রেমপত্র পেয়েছিলেন নাকি।

চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী রাজধানীর কলেজ অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ চারুকলা বিভাগের প্রভাষক ছিলেন। অভিনয়ে ব্যস্ততা বাড়লে শিক্ষকতা ছেড়ে দেন।

শবনম বুবলি

বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনে সংবাদ পাঠ করেছেন প্রায় তিন বছর। ২০১৩ সালের শুরুতে তিনি সংবাদপাঠিকা হিসেবে যোগদান করেন। তার মেজবোন আগেই সংবাদপাঠিকা হয়েছিলেন। তারও ইচ্ছে ছিলো সংবাদপাঠিকা হওয়ার। তাই সেই পথেই পা বাড়িয়ে ছিলেন।

 

এ জাতীয় আরও খবর