শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমের টানে সীমান্ত পেরিয়ে ‘পরদেশে’, থানা হেফাজতে নাবালিকা

news-image

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : এ যেন প্রেমের জন্য সাত সমুদ্র তেরো নদী পাড়ি দেওয়ার মতোই। তবে খুসনামাকে সমুদ্র পাড়ি দিতে না হলেও পরদেশে প্রেমিকের কাছে আসতে মহানন্দা পাড়ি দিতে হয়েছে ঠিকই; তাও আবার ‘রোমাঞ্চ ও ভীতিকর’ একা এক যাত্রায়। কিন্তু এত কিছু করেও শেষ পর্যন্ত প্রেমিকের হাত ধরার আগে পুলিশের ‘হাতকড়া’ পরতে হয়েছে তাকে।

খুসনামা নামে ওই কিশোরীর বাড়ি ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হারিয়ানী গ্রামে। গত বুধবার রাতে সীমান্ত পার হয়ে বাংলাদেশে ঢোকার পর পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল থানা পুলিশ তাকে আটক করে। জানা গেছে, মেয়েটি তার প্রেমিক ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার মোল্যেহাট ইউনিয়নের রতনদিঘী গ্রামের আব্দুল লতিফ রকিবের সঙ্গে দেখা করতে এসেছে।

পুলিশ জানিয়েছে, গত বুধবার গভীর রাতে ভারতের মুড়িখাওয়া গ্রাম থেকে এসে তেঁতুলিয়া সদর ইউনিয়নের সীমান্তঘেষা নদী মহানন্দা পার হয়ে ঈদগাহ বস্তি দিয়ে বাংলাদেশে ঢোকে সে। পরে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে তার বাড়িতে ওঠে। বিষয়টি জানার পর পুলিশ গিয়ে মেয়েটিকে থানা হেফাজতে নেয়।

এদিকে, প্রেমিকার বাংলাদেশে আসার খবর পেয়ে প্রেমিক রকিব দেখা করতে তেঁতুলিয়ায় গিয়ে জানতে পারেন প্রেমিকাকে থানায় নেওয়া হয়েছে। পরে সেখান থেকে তিনি পালিয়ে যান।

জানা গেছে, দীর্ঘদিন আগে সীমান্ত পার হয়ে ভারতে যান রকিব। সেখানে গিয়ে খুসনামাদের বাড়িতে আশ্রয় নেন। কেরালার একটি হোটেলে মেয়েটির ভাইয়ের সঙ্গে কাজ করতেন। এক পর্যায়ে মেয়েটির সঙ্গে তার প্রেমের সম্পর্ক হয়। সেই টানেই তেঁতুলিয়া ডাঙ্গীবস্তির সীমান্তের ৪৪৪ মেইন সাব পিলার-২ পার হয়ে বাংলাদেশে আসেন খুসনামা।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া বলেন, জানতে পেরেছি ছেলেটির সঙ্গে তার বিয়ে হয়েছে। কিন্তু কোনো ডকুমেন্ট দেখাতে পারেনি। মেয়েটি যেহেতু নাবালিকা, তাই আমরা তার অভিভাবকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।